চাল বিতরণে ছাত্রলীগ নেতার নয়-ছয়

0

টাঙ্গাইলের সখীপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও খাদ্যবান্ধব কর্মসূচির কাকরাজান ইউনিয়নের ডিলার আরিফ সরকারের (৩৪) বিরুদ্ধে চাল বিতরণে নয়-ছয়ের অভিযোগ উঠেছে। সোমবার এ অভিযোগের ভিত্তিতে তার ডিলারশিপ বাতিলের সুপারিশ করেছে উপজেলা খাদ্য বিভাগ।

আরিফ সরকার উপজেলার কাকরাজান ইউনিয়নের সাপিয়াচালা গ্রামের মৃত আবদুল গফুরের ছেলে।

অভিযোগে জানা যায়, এ কর্মসূচির আওতায় ইউনিয়নে তিনটি ডিলার নিযুক্ত করে উপজেলা প্রশাসন। যার একটি ডিলারশিপ বরাদ্দ পান উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফ সরকার। প্রতিজন ডিলার ১০ টাকা কেজি দরে পাওয়া ১৫ টন চাল ৫শ জন কার্ডধারী গ্রাহকের কাছের বিক্রি করবেন বলে বরাদ্দ পান। তবে ওই ডিলারশিপধারী আরিফ সরকার তা গ্রাহকের মাঝে ঠিকভাবে বণ্টন না করে সমপরিমাণ টাকা দেয়ার প্রস্তাব দেন। যা নিয়ে উপজেলা খাদ্য বিভাগে অভিযোগ করেন চালবঞ্চিত ও ক্ষুব্ধ গ্রাহকরা।

এ অভিযোগের সত্যতা নিশ্চিত করে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আশরাফুল আলম ফাহিম বলেন, এ উপজেলার ৮টি ইউনিয়নে মোট ২৪ জন ডিলার নিয়োগের মাধ্যমে মোট ৩৩১৬৫০ মেট্রিক টন চাল মোট ১১ হাজার ৫৫ জনের জন্য বরাদ্দ দেয়া হয়েছে। যার ধারাবাহিকতায় কাকরাজান ইউনিয়নে নিয়োগ পান তিনজন ডিলার। এর একজন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফ সরকার। গত ৫ এপ্রিল কাকরাজান ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার আরিফ সরকার বন্টনের জন্য উত্তোলন করেন ১৫ টন চাল। যা ৫শ জন কার্ডধারী গ্রাহকের মধ্যে বন্টন করার কথা। এরপরও তার বিরুদ্ধে গ্রাহককে চাল না দিয়ে বিনিময়ে সমপরিমাণ টাকা দেয়ার অভিযোগ পেয়েছেন তিনি।

এ অভিযোগের সত্যতা যাচাইয়ে ডিলারশিপধারী আরিফ সরকারের বণ্টনরত স্থানে গিয়ে তার দোকানটি বন্ধ পান তিনি। এর পরিপ্রেক্ষিতে তাকে খাদ্য বিভাগে ডাকা হয়। যদিও কাগজ কলমে ওই চাল গ্রাহককে দেয়ার প্রমাণ দেখান তিনি। তবে দেশের এই ক্রান্তিলগ্নে চাল নিয়ে এমন অভিযোগ ওঠায় তার ডিলারশিপ বাতিলে উপজেলা প্রশাসনের কাছে সুপারিশ করেছেন কর্মকর্তা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা বলেন, চাল বিতরণে অনিয়মের অভিযোগ পেয়ে ডিলারশিপধারী আরিফ সরকারকে উপজেলা পরিষদে ডেকে আনা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com