১১৩ জনকে দুই কেজি করে চাল কম দিলেন আ.লীগ নেতা

0

পাবনায় ১১৩ জন কার্ডধারীকে দুই কেজি করে চাল কম দেয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় ওএমএস’র ডিলার ও আওয়ামী লীগ নেতা আসলামকে ১০ হাজার টাকা জরিমানা করলেন ভ্রাম্যমাণ আদালত।

এলাকাবাসীর দেয়া অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোখসানা মিতা এ জরিমানা করেন। সোমবার (১২ এপ্রিল) দুপুরে পাবনা সদর উপজেলার দোগাছি ইউনিয়নের ১নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত মো. আসলাম হোসেন সদর উপজেলার দোগাছি ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ডিলার।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান, প্রধানমন্ত্রীর দেয়া ওএমএস’র ১০ টাকা দরের ৩০ কেজি চাল ৫২০ জনকে দেয়ার নিয়ম থাকলেও ডিলার আসলাম ১১৩ জনকে কার্ডপ্রতি ২৭-২৮ কেজি চাল দেন। দুপুর সাড়ে ১২টার দিকে কার্ডধারীরা ক্ষিপ্ত হয়ে ডিলারকে ঘিরে ধরে এবং বিক্ষোভ করে। তারা বিষয়টি পাবনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন এবং পাবনা র‌্যাবকে জানায়। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পাবনা র‌্যাব-১২ ক্যাম্পের একটি টহল টিম এবং ইউএনও’র নির্দেশে পাবনা সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোখসানা মিতা পুলিশসহ ভ্রাম্যমাণ আদালত নিয়ে ঘটনাস্থলে পৌঁছান।

Pabna2.jpg

পরে ভ্রাম্যমাণ আদালত আইনশৃঙ্খলা বাহিনী ও জনসাধারণের উপস্থিতিতে কার্ডধারী ব্যক্তিদের দেয়া চাল ওজন দিয়ে দেখেন ৩০ কেজির স্থলে তাদের ২৮ কেজি করে দেয়া হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়ায় ডিলার আসলামকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা জরিমানা করেন এবং সেই সঙ্গে ভবিষ্যতে চাল বিতরণে এ ধরনের অনিয়ম করলে ডিলারশিপ বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তাকে সতর্ক করেন।

এসময় ভ্রাম্যমাণ আদালত ওজনে কম দেয়া ১১৩ জনকে ডেকে নিয়ে অবশিষ্ট চাল দেয়ার নির্দেশ দেন।

পরে ডিলার আসলাম তার অপরাধ স্বীকার করে এ মর্মে মুচলেকা দেন যে, তিনি আর চাল বিতরণে অনিয়ম করবেন না।

পাবনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ডিলার অপরাধ স্বীকার করে মুচলেকা দিয়েছেন যে তিনি ভবিষ্যতে এ ধরনের অপরাধ করবেন না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com