পুরোনো স্মৃতিচারণ করলেন শেখ হাসিনা ও সোনিয়া গান্ধী

0

চারদিনের সফরে গত ৩ অক্টোবর ভারতের রাজধানী নয়াদিল্লীতে পা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার নয়াদিল্লীর হোটেল তাজমহলে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের জাতীয় কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী, দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও কংগ্রেস নেতা মনমোহন সিং। এসময় সোনিয়া গান্ধীর সঙ্গে ছিলেন তার মেয়ে প্রিয়াঙ্কা গান্ধীও। সেখানেই পুরোনো স্মৃতিচারণে মেতে ওঠেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সোনিয়া গান্ধী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ভারত সরকার ও দেশটির জনগণের অবদানের কথা স্মরণ করেন। এছাড়া প্রিয়াঙ্কা গান্ধীকে দেখে বুকে জড়িয়ে ধরেন তিনি। এসময় রাজনীতিতে আসায় তাকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। সোনিয়া গান্ধীকে বাংলাদেশ সফরেরও আমন্ত্রণ জানান শেখ হাসিনা। সাক্ষাতে স্মৃতিচারণ ছাড়াও রাজনৈতিক বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেন তারা।

সাক্ষাতের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পররাষ্ট্র মন্ত্রী একে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান।

গত চারদিনে চিকিৎসার ফাঁকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দ্বিপাক্ষিক সাক্ষাৎ এবং বিশ্ব অর্থনৈতিক ফোরামের ‘ইন্ডিয়া ইকোনোমিক সামিট’এও যোগ দেন শেখ হাসিনা। আজ রাতে দেশে ফেরার কথা তাঁর।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com