এবার সিরিয়ায় হিজবুল্লাহর অবস্থানে হামলার হুমকি দিল ইসরাইল

0

ইহুদিবাদী ইসরাইলি সামরিক বাহিনী সিরিয়ায় লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর অবস্থানে হামলা চালানোর হুমকি দিয়েছে। দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর একজন সিনিয়র সদস্য ইসরাইলের গুপ্তহত্যার শিকার হওয়ার কয়েকদিনের মধ্যে সিরিয়ায় হামলার হুমকি দিল তেল আবিব।

গত শনিবার বিকেলে লেবাননের দক্ষিণাঞ্চলীয় নাবাতিয়ে শহরের কাছে হিজবুল্লাহর সদস্য আলী মোহাম্মদ ইউনুসকে হত্যা করে ইহুদিবাদী গুপ্তচররা।

ইসরাইলি সামরিক বাহিনী গতকাল (শুক্রবার) তাদের টুইটার পেজে একটি অস্পষ্ট ভিডিও প্রকাশ করে দাবি করে, সিরীয় সেনাবাহিনীর ফার্স্ট কোরের কমান্ডার লুয়াউ আলী আহমাদ আসাদ ‘হিজবুল্লাহর সামরিক অবস্থান পরিদর্শন করেছেন।’

 লেবাননের দক্ষিণাঞ্চলীয় নাবাতিয়ে শহরের কাছে হিজবুল্লাহর সদস্য আলী মোহাম্মদ ইউনুসকে হত্যা করে ইহুদিবাদীরা।

অনেক দূর থেকে ধারণ করা ওই ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, সামরিক পোশাক পরিহিত একদল ব্যক্তি একটি উন্মুক্ত স্থানে এক ব্যক্তিকে সামরিক সম্ভাষণ জানাচ্ছেন এবং তার সঙ্গে করমর্দন করছেন। ভিডিও ফুটেজের সঙ্গে ইসরাইলি সামরিক বাহিনীর পোস্টে লেখা হয়েছে, “সাদা চুলের ব্যক্তিকে চেনা যাচ্ছে? তিনি হচ্ছে সিরীয় সেনাবাহিনীর ফার্স্ট কোরের কমান্ডার লুয়াউ আলী আহমাদ আসাদ। তিনি সিরিয়ায় হিজবুল্লাহর জওয়ানদের সঙ্গে সাক্ষাৎ করেছেন।” ইসরাইলি সামরিক বাহিনী ওই টুইটার পোস্টে হুমকি দিয়ে বলেছে, তেল আবিব হিজবুল্লাহকে সিরিয়ায় সামরিক উপস্থিতি ধরে রাখতে দেবে না।

তবে স্বতন্ত্রভাবে এই ভিডিও’র সত্যতা নিশ্চিত করা যায়নি এবং সিরীয় সেনাবাহিনীর ফার্স্ট কোরের কমান্ডার আসলেই হিজবুল্লাহ সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেছেন কিনা তাও স্পষ্ট নয়।সিরিয়ার সেনাবাহিনী ২০১১ সালের মার্চ মাস থেকে দেশটিতে বিদেশি মদদে ছড়িয়ে দেয়া সন্ত্রাসীদের বিরুদ্ধে যে লড়াই করছে তাতে সহযোগিতা  করেছে লেবাননের হিজবুল্লাহ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com