সেমিফাইনাল অনিশ্চিত টাইগারদের!

0

জেটিভি ডেস্ক: বিশ্বকাপের সেমিফাইনাল নিয়ে এবার মহানাটক চলছে। এক একটি ম্যাচ শেষ হচ্ছে আর সেমিফাইনালের সম্ভাব্য লাইনআপও পরিবর্তিত হচ্ছে।

এখন পর্যন্ত এবারের বিশ্বকাপে ৭ ম্যাচ খেলে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৫ নম্বরে আছে টিম বাংলাদেশ। স্বপ্নের সেমিফাইনাল খেলতে হলে টাইগারদের জয় পেতে হবে আরও দুটি ম্যাচে। কিন্তু তাতে কি সেমিফাইনাল খেলা নিশ্চিত করতে পারবে বাংলাদেশ দল?

সেমিতে উঠার লড়াইয়ে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তান বেশ ভালোভাবে টিকে আছে। টুর্নামেন্টের শুরুতেও কেউ এমনটা ভাবেনি। বাংলাদেশ দল নিয়ে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ম্যাককালাম তো ভবিষ্যদ্বাণী করেছিলেন যে টাইগাররা জিতবে মাত্র একটি ম্যাচ। কিন্তু তার সেই ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণিত হয়েছে।

মাশরাফি বাহিনী প্রমাণ করে দিয়েছে যে তার সেই ভবিষ্যদ্বাণী অর্থহীন ছিল। এখন পর্যন্ত বিশ্বকাপে ৭ ম্যাচের ৩টিতে জয়, ৩ হার ও ১টি বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায় ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ৫ নম্বরে আছে।

টাইগাররা সেমিতে খেলার স্বপ্ন নিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে সেমিফাইনালের টিকিট পেয়ে গেছে অস্ট্রেলিয়া। অজিরা ৭ ম্যাচে ৬টিতে জয় ও ১টি হেরে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে। ভারত ৬ ম্যাচে ১১ পয়েন্ট এবং নিউজিল্যান্ড ৭ ম্যাচে ১১ পয়েন্ট। এখন কোন অলৌকিক কিছুই শুধু শেষ চার থেকে ছিটকে ফেলতে পারে দুই দলকে।

এদিকে সেমিফাইনাল খেলতে ইংল্যান্ডের দিকে তাকিয়ে থাকতে হবে বাংলাদেশ দলকে। ইংল্যান্ড ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তারা ৪ নম্বরে আছে। ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে জিতলে ইংলিশ অধিনায়ক এউইন মরগানের দলের পয়েন্ট হবে ১২। তখন শেষ দুই ম্যাচ জিতে ১১ পয়েন্ট নিয়েও লাভ হবে না বাংলাদেশের।

৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা রয়েছে ৭ নম্বরে। বাকি দুই ম্যাচ জিতলে লঙ্কানদের ১০ পয়েন্ট হবে। বলা যায় যে, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজের পর চতুর্থ দল হিসেবে বিশ্বকাপ থেকে ছিটকে গেল শ্রীলঙ্কা।

এখনও সেমিফাইনাল ভাগ্য পুরোপুরি বাংলাদেশের হাতে নেই। তাই নিজেদের দুই ম্যাচ জয়ের পাশাপাশি মাশরাফিদের আশা করতে হবে অন্য ম্যাচের ফলগুলো যেন নিজেদের পক্ষে থাকে।

এমন অলৌকিক কিছু হলে ৯ পয়েন্ট নিয়েও প্রথমবারের মতো বিশ্বকাপ সেমিফাইনাল খেলা সম্ভব টাইগারদের। তখন ইংল্যান্ড ও শ্রীলঙ্কাকে হারতে হবে দুই ম্যাচ। পাশাপাশি হারতে হবে পাকিস্তানকেও। এত কিছু না ভেবে মাশরাফিরা মনোযোগী হবে নিজেদের দুই ম্যাচ জিততে। বাকিটা ভাগ্যের হাতে ছেড়ে দিতে হবে। স্বপ্নের সেমিতে খেলবে বাংলাদেশ এমনটাই প্রত্যাশা দেশের ১৬ কোটি মানুষের।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com