করোনা মোকাবিলার ফর্মুলা জানালেন সোনালি বেন্দ্রে

0

বলিউডের এক সময়ের জনপ্রিয় নায়িকা সোনালি বেন্দ্রে। ক্যানসারের মতো মারণ রোগের সঙ্গে লড়াই করে বহাল তবিয়তে আছেন তিনি।

এবার করোনাকে সামনে রেখে ইমিউনিটি বা রোগ প্রতিরোধ বাড়াতে ঠিক যে ধরনের রুটিন নিয়মিত অনুসরণ করেন তার পুরোটাই ভক্তদের সামনে তুলে ধরলেন।

সোশ্যাল মিডিয়া পোস্টে সোনালি লেখেন, ‘‘শরীরের ভেতরে রোগ ঢুকে পড়ে না। রোগ এলে শরীর কেমন করে তার মোকাবিলা করছে সেইটাই আসল প্রশ্ন। আর যার ইমিউনিটি পাওয়ার যত বেশি তার রোগ প্রতিরোধ করার সম্ভাবনা ততই বেশি।”

‘সরফরাজ’ নায়িকা তিনটা উপায় বাতলেছেন। প্রথমে দেখা যাচ্ছে তিনি ভেপার নিচ্ছেন। তারপর দেখা যাচ্ছে তিনি এক গ্লাস গরম জল খাচ্ছেন।

শেষে একটি স্মুদির উল্লেখ করেছেন সোনালি, যা তিনি রোজ সকালে গত দুই বছর ধরে খাচ্ছেন। এই শরবত তৈরি করতে হয় শাক, আখরোট, গাজর, আমলা, কাঁচা হলুদ, আদা, ব্লুবেরি, ক্র্যানবেরি, আপেল, কাঠবাদাম, অ্যাপ্রিকট ও দারুচিনি দিয়ে।

সোনালি জানান, এই রুটিন তাকে ক্যানসারের বিরুদ্ধে লড়াই করতে সফল করেছে। শরীরের ইমিউনিটি বাড়িয়েছে।

আরও বলেন, “কেমো নেওয়ার সময় বেশিরভাগ ক্ষেত্রে ইনফেকশনের ভয় থাকে। আমার ইমিউনিটি আমায় সেই ইনফেকশন থেকে রক্ষা করেছে। আমি চাই করোনার সময় যখন এত ইমিউনিটি নিয়ে কথা হচ্ছে মানুষ আমার এই ‘সিক্রেট ফর্মুলা’ জানুক। সুস্থ থাকুক।”

সোনালির তীব্র প্রাণশক্তি ও অদম্য ইচ্ছাশক্তির কাছে হার মেনেছে ক্যানসার। মনের জোর ও সাহসকে অবলম্বন করে ক্যানসার জয়ীদের তালিকায় এখন উঠে এসেছে তার নামও। এই দুরন্ত কামব্যাক বেঁচে থাকার রসদ জোগাতে পারে অন্যদের।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com