জার্মানিতে ২৪ ঘণ্টায় আরও ১৪১ মৃত্যু

0

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ১৪১ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ২৭৫ জনে পৌঁছেছে। শনিবার দেশটির রোগ ও নিয়ন্ত্রণ সংস্থা দ্য রবার্ট কোচ ইনস্টিটিউট এ তথ্য জানিয়েছে।

জার্মানিতে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯১ হাজার ১৫৯ । করোনায় আক্রন্তের সংখ্যা ২৪ ঘণ্টার ব্যবধানে ৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। তবে দেশটিতে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৪ হাজার ৫৭৫ জন।

এর আগে, শুক্রবার দেশটির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মেরকেল বলেন, জার্মানির জন্য সামান্য একটু আশা হলো গত কয়েকদিন আগে যেভাবে করোনার বিস্তার ঘটেছে বর্তমানে সেটির গতি ধীর হয়েছে। এমনকি করোনার বিস্তার ঠেকাতে এখনই কঠোর বিধি-নিষেধ আরোপের সুযোগ নেই বলেও জানান তিনি।

গত ২৩ মার্চ ব্যক্তিগত চিকিৎসকের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হওয়ার পর জার্মান এই চ্যান্সেলর স্বেচ্ছা আইসোলেশনে যান। একাধক পরীক্ষায় তার শরীরে করোনার উপসর্গ না মেলায় শুক্রবার আইসোলেশন থেকে মুক্ত হন মেরকেল।

ইউরোপের দেশগুলোর মধ্যে করোনার ভয়াবহ প্রকোপ শুরু হয়েছে ইতালি, স্পেন এবং যুক্তরাজ্যে। ইতালি স্পেনের পর জার্মানিতে আক্রান্তের সংখ্যা বেশি হলেও দেশটিতে মৃত্যুর হার অনেক কম।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com