করোনা নিয়ে রবিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন ব্রিটিশ রানি, ৬৭ বছরের শাসনে পঞ্চম বার

0

করোনাভাইরাস নিয়ে ৫ এপ্রিল, রবিবার, দেশবাসীর উদ্দেশে ভাষণ দেবেন ব্রিটেনের রানি এলিজাবেথ। বাকিংহাম প্যালেস সূত্রে শুক্রবার এক বিবৃতিতে জানানো হয়েছে, রবিবার রাত ৮টায় টেলিভিশনে তাঁর ভাষণ সম্প্রচারিত হবে। তবে, লাইভ ভাষণ নয়। আগে থেকে রেকর্ড করে রাখা রানির বার্তা, নির্ধারিত দিনে সম্প্রচার করা হবে।

৬৮ বছরের শাসনে এই নিয়ে পঞ্চমবার জাতির উদ্দেশে উল্লেখযোগ্য কোনও ভাষণ দিতে চলেছেন এলিজাবেথ। এর আগে ১৯৯১ সালে গালফ যুদ্ধ, ১৯৯৭ সালে প্রিন্সেস ডায়না ও ২০০২ সালে রানির মায়ের মৃত্যু এবং ২০১২ সালে তাঁর শাসনকালের হীরকজয়ন্তীর সমাপ্তিতে রানির ভাষণ শোনা গিয়েছে।

বাকিং প্রসাদ সূত্রে খবর, টেলিভিশন ছাড়াও রোডিয়ো ও রয়াল পরিবারের অফিশিয়াল সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলি থেকে রানির করোনা বার্তা সম্প্রচার হবে। রানির এই ভাষণ উইন্ডসর ক্যাসলে রেকর্ড করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় আগেই বাকিংহাম প্যালেস থেকে আগেই রানি এলিজাবেথকে উইন্ডসর ক্যাসেলে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ব্রিটেনে করোনায় মারা গিয়েছেন ৬৮৪ জন।এখনও পর্যন্ত ব্রিটেনে একদিনে এটাই সর্বাধিক মৃত্যু। মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৩,৬০৫। করোনায় আক্ষরিক অর্থেই বিধ্বস্ত ব্রিটেনবাসী। এমনকী রানির পরিবারেও থাবা মেরেছে কোভিড-১৯। যুবরাজ চার্লস নিজেই আক্রান্ত হয়েছিলেন। এখন যদিও তিনি সুস্থ। এহেন বিপর্যয়ের সময় দেশবাসীর মনোবল বাড়ানোর জন্য রানির এই ভাষণ যে তাত্পর্যপূর্ণ হতে চলেছে, তা বলার অপেক্ষা রাখে না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com