অনিশ্চিত এশিয়া কাপের ভবিষ্যত

0

আশঙ্কায় এশিয়ার সেরা ফ্ল্যাগশিপ ক্রিকেট টুর্নামেন্ট এশিয়া কাপের ভবিষ্যত। আগামী সেপ্টেম্বরে প্রাথমিকভাবে পাকিস্তানে এই টুর্নামেন্ট হওয়ার কথা থাকলেও ভারত সেদেশে খেলার ব্যাপারে অসম্মতি জানানোয় খুঁজতে হয় বিকল্প ভেন্যু। 

সে নিয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠক হওয়ার কথা থাকলে বিশ্ব মহামারী করোনার কারণে তা কবে হবে, নিশ্চিত নন কেউই। এমন অবস্থায় এশিয়া কাপ আয়োজন নিয়ে ক্রমশ বাড়ছে অনিশ্চয়তা।

এদিকে অক্টোবরে টি-২০ বিশ্বকাপ। তাই চলতি বছর পাকিস্তানের মাটিতে এশিয়া কাপও অনুষ্ঠিত হওয়ার কথা ছোট ফর্ম্যাট অর্থাৎ টি-২০ ফর্ম্যাটে। কিন্তু পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাওয়ার বিষয়টি শুরুতেই প্রত্যাখ্যান করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। 

প্রাথমিকভাবে পিসিবি ভারতের সেই সিদ্ধান্ত মেনে নিতে না চাইলেও পরবর্তীতে পরোক্ষভাবে নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের বিষয়ে সম্মতি প্রদান করে তারা। আর আয়োজক পাকিস্তান হলেও নিরপেক্ষ কেন্দ্রে খেলতে যাওয়ার বিষয়ে ভারতের কোনও অসুবিধা নেই। তেমনটাই জানিয়েছিলেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

এরপর এসিসি চেয়েছিল দুবাইয়ে গোটা টুর্নামেন্ট আয়োজন করতে। কিন্তু পিসিবি জানায় ভারত বাদে অন্যান্য দেশগুলির যেহেতু পাকিস্তানে খেলতে সমস্যা নেই তাই বাংলদেশ, শ্রীলঙ্কা কিংবা আফগানিস্তানের মতো দেশগুলো পাকিস্তানে খেলতেই পারে। পক্ষান্তরে ভারতের ম্যাচগুলো আয়োজনের ব্যবস্থা করা হোক দুবাইয়ে। কিন্তু একইসঙ্গে দু’টি দেশে টুর্নামেন্ট আয়োজন অনেকটা সম্ভব, তাই এশিয়া সেরার টুর্নামেন্টের আকাশে অনিশ্চয়তার মেঘ। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com