করোনা: দিনমজুরদের সহায়তায় সানিয়া মির্জার উদ্যোগ

0

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ভারত জুড়ে চলছে ২১ দিনের লক-ডাউন। তাতে বড় বিপাকে পড়ছে দেশটির নিন্ম আয়ের মানুষজন। এমন অবস্থায় দিন মজুরদের খাবার ও অন্যান্য নিত্য প্রয়োজন মেটাতে তহবিল গঠনের উদ্যোগ নিয়েছেন দেশটির টেনিস সেনসেশন সানিয়া মির্জা।

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে এলোমেলো হয়ে পড়েছে বিশ্ব। বিশ্ব জুড়ে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা সোয়া ৪ লাখের কাছাকাছি। মৃতের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়েছে।

ভারতে কোভিড-১৯ রোগীর সংখ্যা ছাড়িয়েছে ৫০০। মৃতের সংখ্যা এখন পর্যন্ত ১০। কোরানাভাইরাসের ছড়িয়ে পড়া রোধ করতে সরকার প্রথমে জনতা কারফিউ জারি করলেও মঙ্গলবার আরও কড়া পদক্ষেপ নেয়। গোটা ভারতকে ২১ দিনের জন্য লক-ডাউন করা হয়েছে।

দেশজুড়ে লকডাউন বা কারফিউ চলায় আর্থিকভাবে দিনমজুররা ক্ষতির মুখে পড়েছেন। এই নিয়ে এক সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া বার্তায় সমাজের ধনী ব্যক্তিদের সাহায্যের জন্যে এগিয়ে আসতে আহ্বান করেছেন সানিয়া।

“বিশ্বের প্রতিটি দেশ এখন করোনার বিরুদ্ধে লড়াইয়ে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। ভারতেও একই পরিস্থিতি তৈরি রয়েছে। আমরা ভাগ্যবান যারা গৃহবন্দি অবস্থায় দুবেলা খেতে পারছি। অনেকেই এমন অবস্থায় নেই। দিনমজুরদের প্রতিদিন রোজগার করে খাবারের সংস্থান করতে হয়। এই পরিস্থিতিতে আমাদের মতো সক্ষম মানুষদের তাদের পাশে যতটা সম্ভব সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া উচিত।”

সাফাইন্ডিয়া নামের এক এনজিও সংস্থার উদ্যোগকে পোস্ট করে, দিনমজুর মানুষের পাশে থাকা জন্য বার্তা দিয়েছেন সানিয়া।

করোনাভাইরাস মোকাবিলায় এরই মধ্যে ভারতের অনেকে সাহায্যের হাত বাড়িয়েছেন। দেশটির তারকা কুস্তিবিদ বজরং পুনিয়া তার ছয় মাসের বেতন হরিয়ানায় কভিড-১৯ এ আক্রান্তদের জন্য দান করেছেন।

দিল্লি সরকারি হাসপাতালের জন্য ৫০ লাখ রুপি দান করেছেন টিম ইন্ডিয়ার সাবেক ওপেনিং ব্যাটসম্যান, বর্তমানে বিজেপি সংসদ সদস্য গৌতম গম্ভীর।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com