করোনা মোকাবিলায় এগিয়ে এলেন মেসি-রোনালদো

0

মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে টালমাটাল গোটা বিশ্ব। স্থগিত খেলাধুলার সব ইভেন্ট। প্রাণঘাতী এই ভাইরাসের বিপক্ষে লড়াই করার রসদ জোগাতে এগিয়ে এসেছেন বিশ্বের অন্যতম সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। সাহায্যের হাত বাড়িয়েছেন তারা।

সংবাদমাধ্যমে খবর, করোনাভাইরাস মোকাবিলায় ‘হসপিটাল ক্লিনিক’ নামে স্পেনের বার্সেলোনার একটি সরকারি হাসপাতালের জন্য এক ১ কোটি ইউরো দান করেছেন বার্সেলোনার অধিনায়ক মেসি। হাসপাতালটির টুইটার পেজ ও স্পেনের ক্রীড়া বিষয়ক দৈনিক মুন্দো দেপোর্তিভো এ খবর নিশ্চিত করা হয়েছে।

করোনাভাইরাস মোকাবিলায় নিজ নিদেশের মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়েছেন গ্রহের অন্যতম সেরা ফুটবলার রোনালদোও। জুভেন্তাসের এই ফরোয়ার্ড ও তার এজেন্ট জোর্জে মেন্দেস পর্তুগালে দুটি হাসপাতালের জন্য অর্থায়ন করছেন।

নর্থ লিসবনের ইউনিভার্সিটি হাসপাতাল সেন্টারে (সিএইচইউএলএন) দুটি ইনটেনসিভ কেয়ার উইং ও পোর্তোর ইউনিভার্সিটি হাসপাতালের অংশ সান্তো আন্তোনিও হাসপাতালে একটি ইনটেনসিভ কেয়ার উইংয়ের জন্য অর্থের জোগান দেবেন তারা।

সিএইচইউএলএন ইএসপিএনকে নিশ্চিত করেছে, নতুন দুটি ইনটেনসিভ কেয়ার উইং হবে এই দুই ফুটবল ব্যক্তিত্বর নামে। সেখানে ১০টি করে বেড ও অন্য সব ব্যবস্থা থাকবে। আগে তাদের বেড সংখ্যা ছিল ৩১, এখন সেটি বেড়ে হবে ৫১। অন্যদিকে, পোর্তোর হাসপাতালে ইনটেনসিভ কেয়ার শুরু হবে ১৫ বেড নিয়ে।

সাহায্যের হাত বাড়িয়েছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলাও। জন্মস্থান স্পেনের কাতালুনিয়ার অঞ্চলের মানুষদের জন্য মেডিকেল সরঞ্জামাদি কিনতে ১ কোটি ইউরো দান করেছেন বার্সেলোনার সাবেক কোচ। মেডিকেল কলেজ অব বার্সেলোনা এক বিবৃতিতে গার্দিওলার অর্থদানের খবর নিশ্চিত করেছে।

করোনাভাইরাসে আক্রান্ত ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালি, ফ্রান্সের পরেই রয়েছে স্পেন ও পর্তুগাল। স্পেনে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে ব্যাপক হারে।

এই সংকটকালীন অবস্থায় বন্ধ করে দেওয়া হয়েছে ইউরোপের শীর্ষ পাঁচ ফুটবল লিগ, চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগসহ সব ধরনের খেলাধুলা। হোম কোয়ারেন্টাইনে সময় কাটছে মেসি-রোনালদোদের। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com