মধ্য মে পর্যন্ত বন্ধ থাকতে পারে ইউরোপের ফুটবল

0

করোনা ভাইরাসের প্রভাবে থমকে গেছে পুরো বিশ্ব। প্রাণঘাতী এই ভাইরাসের প্রকোপে থেমে গেছে ফুটবলও। পিছিয়ে গেছে ইউরো চ্যাম্পিয়নশিপ ও কোপা আমেরিকা। স্থগিত হয়ে গেছে বিশ্বকাপ বাছাইপর্ব। করোনার পরিস্থিতির কারণে অনিশ্চয়তায় রয়েছে ইউরোপের ক্লাব ফুটবল লীগগুলো। আবার কবে মাঠে গড়াবে সেটা বলা কঠিন। তবে স্প্যানিশ লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস মনে করেন, মে মাসের মাঝামাঝি সময়ে আবার মাঠে গড়াবে ইউরোপের ফুটবল। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আশা করছি পরিস্থিতির উন্নতি হবে এবং মধ্য মে’তে ইউরোপিয়ান প্রতিযোগিতাসহ সব দেশের ঘরোয়া আসর শুরু করা সম্ভব হবে।

অবশ্যই আমরা সব দেশের স্বাস্থ্য বিভাগ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শকে গুরুত্ব দেব। পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত নিতে উয়েফার সব সদস্য দেশ একসঙ্গে কাজ করছে। চলমান মৌসুমে পরিবর্তন আসুক তা আমরা চাই না। তবে পরিস্থিতি বিবেচনায় চলতি মৌসুমের ব্যাপ্তি কমিয়ে আনতে উয়েফার কাছ থেকে নির্দেশনা আসতে পারে। যাতে আগামী মৌসুম সময়মতো শুরু করা যেতে পারে। এ কারণে ইউরো চ্যাম্পিয়নশিপ এক বছর পিছিয়ে দেয়া হয়েছে।’
লা লিগা সভাপতি আরো জানান, করোনা পরীক্ষার জন্য সব ক্লাবকে ভাইরাস পরীক্ষার সরঞ্জাম দেয়া হয়েছে। গত ১৪ই মার্চ থেকে পরবর্তী ১৫ দিন পুরো স্পেন অবরুদ্ধ ঘোষণা করেছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com