গ্রহণযোগ্য নির্বাচনে সক্ষম নয় ইসি: রবি

0

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশন সক্ষম নয় বলে মন্তব্য করেছেন ঢাকা- ১০ আসনের উপনির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী শেখ রবিউল আলম রবি।

নির্বাচনী গণসংযোগের দ্বিতীয় দিন সোমবার বিকেলে সাংবাদিকদের একথা বলেন তিনি। এর আগে সকাল থেকে রাজধানীর কলাবাগান, আবাহনী মাঠ, রবীন্দ্র সরোবর, কাঠালবাগান, গ্রীণরোড, ফ্রি স্কুল স্ট্রিট রোড, বাংলামোটরসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন ধানের শীষের এই প্রার্থী। এসময় রাজধানীর ১৬ নম্বর ওয়ার্ডে কলাবাগান থানায় নির্বাচনী অফিস উদ্বোধন করেন তিনি।

গণসংযোগে জনগণের ব্যাপক সাড়া পাচ্ছেন জানিয়ে রবিউল আলম রবি বলেন, বিগত নির্বাচনগুলোতে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। ভোটে মানুষের শঙ্কা এবং অনাগ্রহ তৈরি হয়েছে। জনগণের কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার সুযোগ কমেছে। তবে রাজনৈতিক দল হিসেবে সুষ্ঠু নির্বাচনের জন্য বিএনপি যে আন্দোলন করছে সে কারণেই আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি।

বিএনপির এই প্রার্থী বলেন, বর্তমান ভোট ব্যবস্থায় মানুষ কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারছেন না। ভোটারদের মাঝে ভয়-ভীতি ও অনাগ্রহ তৈরি হয়েছে। কিন্তু জনগণ ভোট দিতে চায়। তাই রাজনৈতিক দল হিসেবে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি ও ভোটারদের উদ্বুদ্ধ করতে বিএনপি আন্দোলন করছে।

রবিউল আলম বলেন, সরকার সুষ্ঠু নির্বাচন করতে চায় না। তাদেরকে সুষ্ঠু নির্বাচন করতে বাধ্য করা যায়নি। তাদের শুভ বুদ্ধির উদয় হয়নি। জনগণকে ভোটাধিকার প্রয়োগের সুযোগ করে দেয়ার দায়িত্ব বিএনপিরও রয়েছে। সে কারণে দলের প্রার্থী হিসেবে আমরা সর্বাত্মক চেষ্টা করব।

সোমবার বিকেলে প্রচারণার সময় লিফলেট বিতরণ নিয়ে হাতিরপুলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ভুল বোঝাবুঝি হয়। পরে বিষয়টির সুরাহা হলে গণসংযোগ শুরু করেন তিনি।

এ বিষয়ে তিনি সাংবাদিকদের বলেন, প্রচারপত্র বিলি নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ভুলবোঝাবুঝি হয়। আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। প্রচারকাজ চালাতে নির্বাচন কমিশনের সঙ্গে যেভাবে সমঝোতা হয়েছে, সেভাবেই আমরা লিফলেট বিতরণ করছি বলে তাদের জানিয়েছি।

তিনি আরও বলেন, প্রার্থী এবং সমর্থকদের ভোটারদের কাছে পৌঁছাতে অবাধ সুযোগ দিতে হবে। এ নির্বাচন কমিশন এখন পর্যন্ত গ্রহণযোগ্য নির্বাচন করতে সক্ষম বলে আমার কাছে মনে হচ্ছে না। এসময় নির্বাচনী প্রচারকাজে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা কামনা করেন বিএনপির এই প্রার্থী।

প্রচারণায় রবিউল আলমের সঙ্গে ধানমন্ডি থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি কাবিরুল হায়দার চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন সৈকত, কলাবাগান থানা বিএনপির সভাপতি মো. সিরাজুল ইসলাম, স্থানীয় বিএনপি নেতা মাইনুল ইসলাম মাইনু, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, ছাত্রদল নেতা সবুজ, হাসানসহ স্থনীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com