ঘরের মাঠে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করল শ্রীলঙ্কা

0

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে হোয়াইটওয়াশ করল শ্রীলঙ্কা। পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় তথা শেষ একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৬ রানের উত্তেজক জয় তুলে নেয় সিংহলিরা। 

এর আগে কলম্বোয় সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে কায়রন পোলার্ডদের ১ উইকেটে পরাজিত করে শ্রীলঙ্কা। হাম্বান্তোতায় দ্বীপরাষ্ট্র দ্বিতীয় ম্যাচ জেতে ১৬১ রানের ব্যবধানে।পাল্লেকেলেতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৫০ ওভারে ৩০৭ রানে অল-আউট হয়ে যায়। হাফ-সেঞ্চুরি করেন কুশল মেন্ডিস ও ধনঞ্জয়া ডি’সিলভা। আলজারি জোসেফ বল হাতে নজর কাড়েন। 

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৫০ ওভারে ৯ উইকেটে ৩০১ রানে আটকে যায়। হাফ-সেঞ্চুরি করেন টপ অর্ডারের তিন জন তারকা শাই হোপ, সুনীল অ্যাম্ব্রিস ও নিকোলাস পুরান। অল্পের জন্য ব্যক্তিগত অর্ধ-শতরান হাতছাড়া করেন পোলার্ড। অ্যাঞ্জেলো ম্যাথিউজ বল হাতে বিব্রত করেন ক্যারিবিয়ানদের।

শ্রীলঙ্কা দলগত পারফরম্যান্সে ভর করে বড় রানের ইনিংস গড়ে তোলে। মেন্ডিস ৫৫ ও ডি’লিসভা ৫১ রান করেন। ক্যাপ্টেন করুণারত্নে ও উইকেটকিপার কুশল পেরেরা উভয়েই ৪৪ রানের কার্যকরী ইনিংস খেলেন। আবিস্কা ফার্নান্ডো ২৯, ম্যাথিউজ ১২, থিসারা পেরেরা ৩৮ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ১৬ রানের যোগদান রাখেন। জোসেফ ৪টি উইকেট নেন। ২টি উইকেট নিয়েছেন হোল্ডার।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে হোপ ৭২, অ্যাম্ব্রিস ৬০ ও পুরান ৫০ রান করেন। পোলার্ড আউট হন ৪৯ রান করে। ফ্যাবিয়ান অ্যালেন ১৫ বলে ৩৭ রানের ঝোড়ো ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজের জয়ের সম্ভাবনা তৈরি করেন। তবে ইনিংসের শেষ ওভারে বাউন্ডারি লাইনে তিনি ধরা পড়ে গেলে হাল ছাড়তে হয় ক্যারিবিয়ানদের। ম্যাথিউজ ৪টি উইকেট নিয়ে ম্যাচের সেরা হন। সিরিজ সেরার পুরস্কার ওঠে হাসারাঙ্গার হাতে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com