কোহলির দুর্দিন চলছেই

0

নিউজিল্যান্ডের মাটিতে বিরাট কোহলি ও তার দলের দুর্দশা বেড়েই চলেছে। ক্রাইস্টচার্চে গতকাল প্রথম দিন প্রতিপক্ষকে ২৩৫ রানে অলআউট করার পর ভারত আবারো ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছে ভারত। অন্যদিকে ৯০ রানের মধ্যে ভারতের ছয়টি উইকেট ফেলে দিয়ে চালকের আসনে রয়েছে নিউজিল্যান্ড।

বিনা উইকেটে ৬৩ রান নিয়ে দিন শুরু করেছিল নিউজিল্যান্ড। সেখান থেকে তাদের বিপর্যয়ের শুরু হয়। ১৭৭ রানে অষ্টম উইকেট হারায় দলটি। এরপর কাইল জেমিসন ও নিল ওয়াগনারের ৫১ রানের নবম উইকেট জুটির কল্যাণে স্বাগতিকদের সংগ্রহ ২০০ ছাড়ায় । জেমিসন ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি থেকে ১ রান দূরে থাকতে ফেরেন উইকেটরক্ষক ঋষাভ পান্তের দারুণ এক ক্যাচে। তার ৬৩ বলের ইনিংসে ছিল ৭টি চার। আর ওপেনার টম ল্যাথাম করেন ৫২ রান।

ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন পেসাররাই। মোহাম্মদ শামি চারটি ও জাসপ্রিত বুমরাহ তিনটি উইকেট নেন। অন্যদিকে দুই উইকেট নেন রবিন্দ্র জাদেজা।

অলআউট হওয়ার আগে নিউজিল্যান্ড করে ২৩৫ রান। কিছুটা এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি ভারত। শেষ সেশনে ৩৬ ওভার ব্যাটিং করে হারায় তারা ৬ উইকেট। নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্টের বোলিংয়ের সামনে এলোমেলো হয়ে যায় দলটি। বোল্ট একাই নেন তিন উইকেট।

দ্বিতীয় ইনিংসেও যথারীতি ব্যর্থ হলেন বিরাট কোহলি। এবার করলেন মাত্র ১৪ রান। শেষ ২১ ইনিংস তিনি সেঞ্চুরিহীন থাকলেন। বিরাট কোহলির ব্যাট নিউজিল্যান্ড সফরে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এখনো পর্যন্ত নিউজিল্যান্ড সফরে খেলা ১০ টি ইনিংসে তিনি মাত্র তিনবার ২০ রানের সংখ্যা পার করতে পেরেছেন।

নিঃসন্দেহে এটাকে ব্যাটসম্যান কোহলির ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময় বলা যায়। ২০১৪ সালে ইংল্যান্ড সফরে বিরাট ১৫টি ইনিংস খেলেছিলেন আর মাত্র ২৫৪ রানই করতে পেরেছিলেন। তবে ইংল্যান্ড সফরে তিনি পাঁচটি টেস্ট ম্যাচ, চারটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলেছিলেন। অন্যদিকে নিউজিল্যান্ডে বিরাট কোহলি এখনো পর্যন্ত ১০ টি ইনিংসে ২০৪ রানই করতে পেরেছেন। এখনো তাকে সেই ইংল্যান্ড সফরের রান ছুঁতে আরো ৫১ রান করতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com