দুপুরে মাঠে নামছে বাংলাদেশ-জিম্বাবুয়ে

0

একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে উড়িয়ে দেওয়ার পর দলটির বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মিশন শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। ওয়ানডেতেও টাইগারদের উড়ন্ত পারফরম্যান্স দেখতে মুখিয়ে দেশবাসী।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার দুপুর ১টায় মুখোমুখি হবে দল দুটি। সিরিজের অপর দুটি ম্যাচও একই ভেন্যুতে।

ওয়ানডেতে বাংলাদেশের সবশেষ জয়টি ছিল ২০১৯ বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে। এরপর টানা পাঁচ ম্যাচ হার। চেনা প্রতিপক্ষ জিম্বাবুয়েকে হারিয়ে এই ব্যর্থতায় ছেদ ঘটাতে মরিয়া লাল-সবুজ দল।

সাত মাস পর ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ। স্বভাবতই এই ম্যাচে সবার নজর থাকছে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার দিকে। সেই বিশ্বকাপের পর খেলায় ফিরছেন তিনি। তবে একাদশ নিয়েও ভাবনাটা কম নয়। টাইগারদের সবশেষ ওয়ানডে খেলা একাদশে দেখা যাবে অনেক পরিবর্তন। একাদশে জায়গা পেতে পারেন অনেক তরুণ খেলোয়াড়।

মাশরাফীর পাশাপাশি নজরে থাকছেন মুশফিকুর রহিমও। সিরিজের একমাত্র টেস্টে অপরাজিত থেকে দুইশো ছাড়ানো ইনিংস খেলা অভিজ্ঞ এই ব্যাটসম্যান নৈপুণ্য ধরে রাখতে পারেন ওয়ানডেতেও।

গত বছরের জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ ওয়ানডে দলে থাকা বেশ কয়েকজন সদস্য জিম্বাবুয়ের বিপক্ষে দলে নেই। তারা হলেন- এনামুল হক বিজয়, সৌম্য সরকার, সাব্বির রহমান ও রুবেল হোসেন। তাদের জায়গায় দলে ডাক পেয়েছেন মাশরাফী, সাইফউদ্দিন ও লিটন দাস। টেস্ট দলে বাদ পড়া মাহমুদউল্লাহ রিয়াদ ফিরছেন ওয়ানডে দলে।

ওয়ানডেতে অভিষেক হতে পারে টেস্টে এরই মধ্যে নৈপুণ্যের পরিচয় দেওয়া তরুণ অফস্পিনার মোহাম্মদ নাঈমের। বোলিং আক্রমণে বাংলাদেশ দলের অন্য বিকল্পগুলোর মধ্যে আছে তাইজুল ইসলাম, আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, লিটন দাস, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক) ও মুস্তাফিজুর রহমান

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com