উড়তে থাকা লিভারপুলকে থামাল তলানির দিকের ওয়াটফোর্ড

0

ইংলিশ প্রিমিয়ার লিগে রীতিমত উড়ছিল দলটি। হয়ে উঠেছিল অপরাজেয়। ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি কিংবা আর্সেনাল কারো কাছে হারছিল না তারা। চলতি মৌসুমে তো অপরাজিত থেকে শিরোপা জেতার জোগাড়। লিগে টানা ৪৪ ম্যাচে অপরাজিত থাকার পর হার দেখল সেই লিভারপুল। দলটিকে হারের স্বাদ পাইয়ে দিয়েছে পুঁচকে ওয়াটফোর্ড!

পয়েন্ট টেবিলের তলানির দিকে থাকা ওয়াটফোর্ডের মাঠ থেকে শনিবার রাতে ৩-০ গোলের হার নিয়ে ফেরে লিভারপুল। টানা ৪৪ ম্যাচ পর ইংল্যান্ডের সর্বোচ্চ লিগে পরাজিত হল ইয়ুর্গেন ক্লপের দল। তাদের সর্বশেষ হারটি ছিল ২০১৯ সালের জানুয়ারিতে, ম্যানচেস্টার সিটির বিপক্ষে।

ইংলিশ প্রিমিয়ার লিগে এটা কোনো দলের সর্বোচ্চ সময় ধরে অপরাজিত থাকার রেকর্ড। গত আঠারোটি ম্যাচে টানা জয় পেয়েছিল লিভারপুল। আর একটি ম্যাচে জয় পেলেই ইংলিশ লিগে টানা জয়ের রেকর্ডটিও নিজেদের করে নিত দলটি।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে তিনটি গোল করে ওয়াটফোর্ড। জোড়া গোল করেন সেনেগালিস উইঙ্গার ইসমেইলা সার। ইংলিশ স্ট্রাইকার ট্রনি ডেনেই।

এদিন যেন নিজেদের ছায়া হয়ে ছিলেন সাদিও মানে, মোহামেদ সালাহ, রবের্তো ফিরমিনেরো। গোলের অনেক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি তারা।

গোলশূন্য প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল লিভারপুল। শট নেওয়ার ক্ষেত্রে ওয়াটফোর্ড। তবে দুই দলই গোলমুখে শট রাখতে ব্যর্থ। ১৯তম মিনিটে লিভারপুলের সালাহর শট বাইরের জাল কাঁপায়।

দ্বিতীয়ার্ধে রোমাঞ্চ ছড়ানো ফুটবল খেলে ওয়াটফোর্ড। ৫৪তম মিনিটে সতীর্থের কাছ থেকে বল পেয়ে খুব কাছ থেকে নেওয়া ডান পায়ের শটে জাল খুঁজে নেন ইসমেইলা। ছয় মিনিটের মধ্যে আরও একটি গোল করে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

৭২তম মিনিটে লিভারপুলের কফিনে শেষ পেরেক ঠুকেন ডেনেই। পাস দিয়ে এই গোলেও অবদান রাখেন ইসমেইলা। একটি গোলও শোধ করতে পারেনি লিভারপুল।

তবে এই হারে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নড়চড় হয়নি লিভারপুলের। ২৮ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে ৩০ বছরের বেশি সময় পর ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের স্বপ্ন দেখছে তারা। বাকি ১০ ম্যাচ থেকে ১২ পয়েন্ট পেলেই শিরোপা জয়ের উল্লাসে মাতবে ক্লপের শিষ্যরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com