পাকিস্তান জঙ্গিদের পেনশন দেয় : জাতিসংঘে ভারত

0

বিদিশা মৈত্র

মুম্বাই হামলার মূলহোতা জঙ্গিনেতা হাফিজ সাঈদ এর কথা তুলে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রথম সচিব বিদিশা মৈত্র বলেন, পাকিস্তানই একমাত্র দেশ, যারা জাতিসংঘের তালিকাভুক্ত এক জঙ্গিকে পেনশন দেয়। পাকিস্তানে হাফিজ সাঈদ যে পেনশন পান, তা জাতিসংঘে আগেই জানিয়েছিল পাকিস্তান।

জাতিসংঘের সাধারণ সভায় কাশ্মীর ইস্যুতে পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খানের তোলা অভিযোগের জবাব দিতে গিয়ে এসব কথা বলেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই সচিব। এর আগে বৃহস্পতিবার জাতিসংঘের কাছ থেকে অনুমতি নিয়ে হাফিজ সাঈদের ব্যাংক অ্যাকাউন্ট পুনরায় চালু করে পাকিস্তান।

ইমরান খান সরকারের যুক্তি ছিল, অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়ায় হাফিজ সাঈদ অর্থকষ্টে ভুগছেন। সংসার চালানোর টাকাও নেই। তাই একটি অ্যাকাউন্ট চালু করা হোক।

এর আগে হাফিজ সাঈদ একটি ইঞ্জিনিয়ারিং কলেজে ২৫ বছর অধ্যাপনা করতেন। সেই পেনশনের টাকা জমা পড়ত অ্যাকাউন্টে। সেই টাকা তোলার জন্য অ্যাকাউন্ট চালু করার দাবি নিয়ে জাতিসংঘে তদ্বির করে পাকিস্তান।

জাতিসংঘে বক্তব্যে বিদিশা মৈত্র আরও বলেন, যুক্তরাষ্ট্রে ৯/১১ হামলায় অভিযুক্ত ওসামা বিন লাদেনকেও সমর্থন জানায় পাকিস্তান।

তিনি বলেন, জাতিসংঘের সাধারণ পরিষদে ইমরান খানের বক্তব্য দুর্ভাগ্যজনক এবং যারা নিজেরাই সন্ত্রাসের কারখানা চালাচ্ছে তাদের থেকে কোনো পরামর্শের দরকার নেই। জাতিসংঘের তালিকাভুক্ত ১৫৫ জঙ্গি পাকিস্তানেই আত্মগোপন করে আছে। আর সেই পাকিস্তান মানবাধিকারের কথা বলছে!

এ সময় ইমরান খান প্রসঙ্গে তিনি জানান, তিনি একসময় ক্রিকেটার ছিলেন এবং ভদ্রলোকের খেলায় বিশ্বাস রাখতেন। অথচ আজ তার বক্তব্য অশ্লীলতার শিখরে পৌঁছেছে, যা শুধু বন্দুকের কথাই স্মরণ করিয়ে দিচ্ছে।

জাতিসংঘে কাশ্মীর প্রসঙ্গে বক্তব্য রাখার সময় ইমরান খান বলেন, অবিলম্বে কাশ্মীরের ‘অমানবিক কারফিউ’ অপসারণ করা উচিত এবং সমস্ত আটক ব্যক্তিদের মুক্ত করা উচিত।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com