জাতীয় ফুটবল দলে নতুন মুখের ইঙ্গিত জেমির

0

ছুটি কাটিয়ে ইংল্যান্ড থেকে ঢাকায় ফিরেছেন জাতীয় ফুটবল দলের ব্রিটিশ কোচ জেমি ডে। ২০ ফেব্রুয়ারি ফিরেই বিভিন্ন ভেন্যুতে গিয়ে প্রিমিয়ার লিগের ম্যাচ দেখছেন তিনি। ২৬ মার্চ সিলেটে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের জন্য দল বাছাই করতেই নজর রাখছেন ফুটবলারদের ওপর।

গত এক সপ্তাহে বেশ কিছু ম্যাচ দেখে নতুন কয়েকজন ফুটবলারকে মনে ধরেছে জেমির। নাম প্রকাশ না করলেও আসন্ন জাতীয় দলের ক্যাম্পে একাধিক নতুন মুখ থাকার ইঙ্গিত দিয়েছেন এই ব্রিটিশ কোচ।

তবে প্রিমিয়ার লিগে জাতীয় দলের অনেকে নিয়মিত খেলার সুযোগ না পাওয়ায় হতাশও হয়েছেন জেমি। তার কথায়, ‘আমি খেলা দেখেছি। কিছুটা হতাশ হয়েছি জাতীয় দলের ছয়-সাতজনকে বসে থাকতে বা বদলি হিসেবে খেলতে দেখে। তবে এটা অন্যদের সুযোগ করে দিচ্ছে। তিন-চারজন ভালোও করছে। তবে ক্যাম্প শুরুর আগ পর্যন্ত ছন্দ ধরে রাখতে এবং জাতীয় দলের পর্যায়ে পৌঁছাতে না পারলে হয়তো তারা থাকবে না। তবে এটা ঠিক দু’একটি পরিবর্তন আসবে।’

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ সামনে রেখে জেমি শিষ্যদের নিয়ে ১০ দিনের ক্যাম্প করতে চান। যার প্রথম পাঁচদিন হবে ঢাকায়। বাকি সময়টা সিলেটে। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই শেষ পাঁচদিন ক্যাম্প করবেন সিলেটে। প্রথম দেখায় আফগানিস্তানের কাছে বাংলাদেশ হেরেছিল ১-০ গোলে।

সিলেটে হোম ভেন্যুর সুবিধা নিয়ে এবার জেমি জিততে চান, ‘তারা শুধু আমাদের চেয়ে র‌্যাংকিংয়েই এগিয়ে নয়, শক্তিতেও। আফগানদের বিপক্ষে আগের ম্যাচ ভালো খেলেও দুর্ভাগ্যের কারণে হেরে যাই। আমরা জানি এবার ভালো ফল পেতে আামদের আরও ভালো খেলতে হবে। ঘরের মাঠের সুবিধা কাজে লাগিয়ে ছেলেরা সেটা পারবে বলেই আমার বিশ্বাস।’

২৮ ফেব্রুয়ারি জেমি ফের যাবেন লন্ডনে। সেখানে উয়েফা প্রো-লাইসেন্সের একটি কোর্সের পরীক্ষা দিয়ে পাঁচদিন পর আবার ফিরবেন ঢাকায়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com