হাসিনার বিরুদ্ধে ট্রাইব্যুনালে প্রথম গুমের অভিযোগ

0

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৫ জনের বিরুদ্ধে প্রথমবারের মতো গুমের অভিযোগ দাখিল করা হয়েছে। এনামুল কবির নামে এক ব্যবসায়ীকে তুলে নিয়ে ২০১৮ সালের ১৭ নভেম্বর ডিবি অফিসে ১০ দিন ধরে চোখ, হাত-পা বেঁধে নির্যাতনের ঘটনায় গতকাল সোমবার এই অভিযোগ দাখিল করেন ভুক্তভোগী নিজেই। একই সঙ্গে আওয়ামী লীগ সরকারের সময় ২০০৯ সাল থেকে এ পর্যন্ত যত গুম হয়েছে, তার সব ঘটনার তদন্ত চাওয়া হয়েছে অভিযোগে।

এদিকে সাভারের পাকিজা মোড়ে শিক্ষার্থী আসাহাবউল ইয়ামিনকে গুলি করে এপিসি ভ্যান থেকে ফেলে দেওয়ার ঘটনায়ও গতকাল ট্রাইব্যুনালে অভিযোগ দাখিল করেন তাঁর মামা। এতে শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ৭৮ জনকে আসামি করা হয়েছে।

গত ৫ আগস্ট সকালে মিরপুর-১৪ নম্বরে ছাত্র-জনতার মিছিলে গুলিতে গার্মেন্ট কর্মী মো. ফজলু নিহত হওয়ার ঘটনায় গতকাল শেখ হাসিনা, তাঁর বোন শেখ রেহানাসহ ৭১ জনের নামে মামলা হয়েছে। ঢাকা মহানগর হাকিম সাইফুল ইসলামের আদালতে ফজলুর স্ত্রী সুরাইয়া এ মামলা করেন। আদালত পিবিআইকে মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

একই দিন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে গত ২১ জুলাই গুলিবিদ্ধ হয়ে কিশোর আরাফাত হোসেন আকাশের মৃত্যুর ঘটনায় শেখ হাসিনাসহ আটজনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com