হাসপাতালে চিকিৎসক ধর্ষণ-খুন: অভিযুক্তদের মিথ্যা ধরার পরীক্ষা শুরু করলো সিবিআই

0

কলকাতার আর জি কর হাসপাতালে চিকিৎসক ধর্ষণ ও হত্যায় জড়িত সন্দেহে ছয়জনের মিথ্যা সনাক্তকরণ পরীক্ষা পরিচালনা শুরু করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা-সিবিআই। শনিবার (২৪ আগস্ট) কলকাতার সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে হাসপাতালের সাবেক অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও বাকিদের পলিগ্রাফ পরীক্ষার প্রক্রিয়া শুরু হয়েছে। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

এই পরীক্ষার জন্য দিল্লির সেন্ট্রাল ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরি (সিএফএসএল) থেকে একটি বিশেষ দল কলকাতায় এসেছে।

মামলার প্রধান অভিযুক্ত সঞ্জয় রায় বর্তমানে যে কারাগারে বন্দি রয়েছেন সেখানেই তার পরীক্ষা করা হবে। বাকি ছয় অভিযুক্ত- হাসপাতালের সাবেক অধ্যক্ষ সন্দীপ ঘোষ, ঘটনার রাতে দায়িত্বরত চার চিকিৎসক ও এক স্বেচ্ছাসেবীর পরীক্ষা সিবিআই অফিসেই করা হবে।

এর আগে শুক্রবার এই সাত জনের মিথ্যা সনাক্তরণ পরীক্ষার অনুমতি দেয় শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) আদালত। সন্দীপ রায়ও এ পরীক্ষায় সম্মতি দিয়েছেন।

তবে একসঙ্গে সকলের এই পরীক্ষা হবে না। এক এক করে ছয় জনের পরীক্ষা করানো হবে এবং তা সময়সাপেক্ষ।

আর জি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় প্রথম থেকেই সিবিআইয়ের নজরে রয়েছেন সন্দীপসহ এই ছয় জন। তারা গোয়েন্দাদের যা বলছেন তা সত্য কিনা জানার জন্য এই পরীক্ষা করতে চেয়েছে সিবিআই।

এই পরীক্ষার ফলাফল আদালতে প্রমাণ হিসাবে গ্রাহ্য হবে না। তারপরও তদন্তের সুবিধার্থে এই পরীক্ষা করানো হয়। তবে এই ধরনের পরীক্ষার জন্য যার পরীক্ষা করানো হচ্ছে, তার সম্মতি প্রয়োজন হয়।

অভিযুক্ত মিথ্যা বলছেন কিনা তা যাচাইয়ের পরীক্ষা এটি। সাধারণত জিজ্ঞাসাবাদের সময় বিভিন্ন শারীরবৃত্তীয় প্রতিক্রিয়ার উপর ভিত্তি করে এই পরীক্ষা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com