নতুন দেশ গঠনে গণঅভ্যুত্থানের শহীদরা আমাদের প্রেরণার উৎস: জামায়াত

0

দেশ ও জাতির অগ্রগতির স্বার্থে গণঅভ্যুত্থানে সংঘটিত সব হত্যার বিচার হতে হবে বলে জানিয়েছেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

তিনি বলেন, নতুন দেশ গঠনে গণঅভ্যুত্থানের শহীদরা আমাদের প্রেরণার উৎস। হত্যাকারীদের বিচারের ব্যাপারে প্রতিটি পরিবার জোর দাবি তুলেছে।

শনিবার (১৭ আগস্ট) বিকেলে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে বৈষম্যবিরোধী ছাত্র জনতার গণঅভ্যুত্থানে নিহত সাংবাদিক মেহেদী হাসান ও জাহাঙ্গীরের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জামায়াতের আমির বলেন, ছাত্র-জনতার এই বিপ্লবে তাদের স্ত্রীরা পরিবারের একমাত্র কর্মক্ষম ব্যক্তিকে দেশের জন্য উৎসর্গ করেছেন। নতুন এই বাংলাদেশে এই শহীদদের রাষ্ট্রীয় মর্যাদা প্রত্যাশা করছি।

তিনি বলেন, আগামীর বাংলাদেশ যেন এই শহীদদের স্বপ্নের আলোকে গড়ে তোলা হয় সে প্রচেষ্টা চালাতে হবে। তাদের ছোট ছোট সন্তানেরা পিতাকে হারিয়েছে, অসংখ্য স্বজন তার প্রিয় সন্তানকে হারিয়েছেন। পরিবারগুলো আজ তাদের ভবিষ্যৎ নিয়ে চরম উদ্বিগ্ন। বিশ্বাস করি বর্তমান সরকার অবশ্যই এসব শহীদের পাশে দাঁড়াবে। জামায়াতে ইসলামী দেশে মানবতার কল্যাণকামী সংগঠন হিসেবে এসময় বসে থাকতে পারে না। এই দায়বদ্ধতার জায়গা থেকেই শহীদ ও আহতদের পরিবারের পাশে দাঁড়িয়েছি।

ডা. শফিকুর রহমান বলেন, ন্যায়বিচার পাওয়া প্রতিটি নাগরিকের মৌলিক অধিকার। জামায়াতের পক্ষ থেকে প্রতিটি শহীদ পরিবারকে আশ্বস্ত করছি যেকোনো প্রয়োজনে আমরা আপনাদের পাশে থাকব।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com