টাঙ্গাইলে বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, ৩ সমন্বয়ক আহত

0

টাঙ্গাইলের মির্জাপুরে বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। এ ঘটনায় তিন সমন্বয়ক আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুর পৌনে ১২টার দিকে মির্জাপুর শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, বৈষম্যবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীরা পূূর্বনির্ধারিত কর্মসূচি হিসেবে সকাল ১০টা থেকে কলেজ ক্যাম্পাসে অবস্থান করছিলেন। দুপুর পৌনে ১২টার দিকে উপজেলা ছাত্রলীগের সদস্য সীমান্ত শিকদার ও কর্মী আপনের নেতৃত্বে দেশীয় ধারালো অস্ত্রসহ ১৫-২০ জনের একটি দল শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে তিন সমন্বয়ক আহত হন।

তারা হলেন সমন্বয়ক মোজাহিদ (১৮), ইমন সিদ্দিকী (২৩) ও জাকির হোসেন (২৪)। তাদের উদ্ধার করে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়।

আহতদের মধ্যে সমন্বয়ক মোজাহিদের অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় রেফার্ড করা হয়েছে। জাকির হোসেনকে ঘাটাইল সিএমএইচে রেফার করা হয়েছে।

এ ঘটনায় ছাত্রলীগকর্মী আপন, সিয়াম ও আবিদুর রহমানকে আটক করে মির্জাপুর থানায় সোপর্দ করেন শিক্ষার্থীরা। আপন মির্জাপুর পৌর এলাকার পোস্টকামুরী গ্রামের উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক নেতা মাহফুজের ছেলে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) সালাহ উদ্দিন জানান, ছাত্রলীগ নেতা সীমান্তের নেতৃত্বে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে। পুলিশ তাদের আইনের আওতায় আনার চেষ্টা করছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক জুবায়েদ ইসলাম নিঝুম বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা পূর্বপরিকল্পিতভাবে কলেজ থেকে বের হওয়ার আগ মুহূর্তে অতর্কিত হামলা চালান। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com