দোষীদের উপযুক্ত শাস্তির দাবিতে পশ্চিমবঙ্গজুড়ে নজিরবিহীন বিক্ষোভ

0

পশ্চিমবঙ্গে আরজি কর মেডিক্যাল কলেজের এক শিক্ষানবিশ চিকিৎসককে ধর্ষণের পর হত্যার ঘটনা এখন ‘টক অব দ্য কাউন্ট্রি’। দোষীদের উপযুক্ত শাস্তির দাবিতে পশ্চিমবঙ্গজুড়ে নজিরবিহীন বিক্ষোভ চলছে।

এতে সংহতি জানিয়ে রাস্তায় নেমেছে ভারতের মুম্বাইসহ বিভিন্ন শহরের মানুষ। চলমান এই ঘটনা স্পর্শ করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও। সরাসরি আরজি কর হাসপাতাল বা কলকাতা কিংবা পশ্চিমবঙ্গের নাম না নিয়েও বুধবার দেশব্যাপী প্রতিবাদের বিষয়ে কথা বলেছেন মোদি।

স্বাধীনতা দিবসে জাতির উদ্দেশে বক্তব্যে মোদি বলেন, ‘আমি মানুষের ক্ষোভ, অসন্তোষের কারণ অনুভব করতে পারছি। আমরা মেয়েদের সুরক্ষা দিতে পারিনি।’

নারীদের উপর নির্যাতনের ঘটনায় মোদি রাজ্যসরকারগুলো কঠোর হতে বার্তা দিয়েছেন। তার মতে, এমন শাস্তি হোক যেটা প্রচারের পর নারীদের উপর অত্যাচার করতে মানুষ ভয় পায়।

মোদি বলেন, ‘উন্নয়নে নারীদের অংশীদারিত্ব রয়েছে। একই সঙ্গে খারাপ খবরও রয়েছে। নারীদের উপর অত্যাচার হচ্ছে। রাজ্য সরকারগুলোর কাছে আর্জি বিষয়টি গুরুত্ব সহকারে দেখা দরকার। দোষীদের দ্রুত শাস্তি হওয়া উচিত। এই ধরনের অপরাধে যাদের সাজা হচ্ছে তাদের খবর প্রচার করা হোক, যাতে নারীদের উপর অত্যাচার করতে ভয় পায়। এই ভয় তৈরি করা দরকার।’

চলমান ঘটনার দিকে ইঙ্গিত করে ভারতীয় প্রধানমন্ত্রী আরো বলেন, ‘যারা নারীদের উপর অপরাধ সংঘটিত করছেন, তাদের দ্রুত এবং কঠোর শাস্তি দেওয়া প্রয়োজন’।

উল্লেখ্য, গত শুক্রবার আরজি কর মেডিক্যাল কলেজের জরুরি বিভাগের চারতলায় রক্তাক্ত অবস্থায় উদ্ধার হয় এক নারী চিকিৎসকের দেহ। খুন ও ধর্ষণের অভিযোগ তুলে আন্দোলনে শামিল হন আরজি করের জুনিয়র চিকিৎসকেরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com