ভারতের নালিশ আকবরের দুঃখ প্রকাশ

0

ফাইনাল ম্যাচ শেষে বাংলাদেশ দলের সবাই যখন বিশ্বকাপ জয়ের আনন্দে দৌড়ে মাঠে প্রবেশ করেছিল, তখনই মাঠে উপস্থিত সকলে এবং টিভি সেটের সামনে থাকা দর্শকরাও টের পেয়েছিল, কোনো একটা ঝামেলা হয়েছে। তবে ঠিক কী হয়েছিল তাৎক্ষণিকভাবে তা বোঝা যায়নি। খেলা শেষে দুই দলের ক্রিকেটারদের উত্তপ্ত বাক্যবিনিময় বুঝতে অবশ্য কারোরই সমস্যা হয়নি। ড্রেসিং রুম থেকে ভারতের কোচসহ টিম ম্যানেজমেন্টের অন্যান্য সদস্যরা তাদের খেলোয়াড়দের উত্তেজিত না হয়ে ফিরে আসতে বারবার হাত দিয়ে ইশারা করছিল। বাংলাদেশের অধিনায়ক আকবর আলী পরিষ্কারভাবে বলেছেন, যা হয়েছে সেটা হওয়া উচিত নয়। ঘটনা যা ঘটেছে তা অনেক বেশি কিছুই হয়েছে, ম্যাচ শেষে বললেন ভারত অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক প্রিয়ম গার্গ।
ম্যাচ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই এক দৌড়ে মাঠের ভেতর ঢুকে পড়েছিলেন বাংলাদেশের সব ক্রিকেটার। পিচের আশপাশে থাকা ভারতের ক্রিকেটারদের সঙ্গে তখনই একচোট হয়।

ধাক্কাধাক্কি থেকে শুরু করে এমনকি একজনের গায়ে জড়িয়ে থাকা বাংলাদেশের পতাকারও ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্রিকইনফো। আকবর অবশ্য বললেন, কী হয়েছে সেটা তিনি ঠিকমতো দেখেননি। তবে ভালো কিছু যে হয়নি, সেটা মেনে নিয়েই বলেছেন এ ঘটনা যেন আর না হয়, ‘কী হয়েছে আমি সেটা পরিষ্কারভাবে দেখিনি। এ ব্যাপারে কারও সাথে আমার কথা হয়নি। তবে ফাইনালে অনেক সময় স্নায়ুচাপের জন্য আবেগের প্রকাশটা বেশি হতে পারে। ছেলেরা হয়তো বেশি তেতে ছিল। যা হয়েছে, সেটা হওয়া উচিত হয়নি। একজন তরুণ ক্রিকেটার হিসেবে আপনাকে সব পর্যায়ের ক্রিকেটেই প্রতিপক্ষকে সম্মান করতে হবে। একই সঙ্গে খেলাটার প্রতিও সম্মান দেখাতে হবে।’ কী হয়েছে সেটা না বললেও দলের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করলেন আকবর, ‘ক্রিকেট ভদ্রলোকের খেলা। তাই আমি দলের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করছি।’ ভারতের অধিনায়ক গার্গের কাছেও জানতে চাওয়া হয়েছিল এ নিয়ে। তিনি বিস্তারিত না বললেও বাংলাদেশ দলকে দোষারোপ করার চেষ্টা করে বলেন, ‘দেখুন খেলায় হারজিত আছেই। আমরা পরাজয়টা সহজভাবে মেনে নিয়েছিলাম। কিন্তু ওদের প্রতিক্রিয়াটা খুবই অশোভন ছিল। আমার মনে হয় এ রকম কিছু হওয়া ঠিক হয়নি। যাইহোক, যা হওয়ার তা হয়ে গেছে।’ তবে ঘটনাটা আর মাটি চাপা থাকছে না। আইসিসি এর মধ্যেই সেটি জেনেছে, তদন্তও শুরু করেছে। আনুষ্ঠানিকভাবে কিছু না বললেও কেউ দোষী হলে ব্যবস্থা নিতে পারে বলেও জানিয়েছে। ভারতের টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে আইসিসি’র কাছে এ ব্যাপারে যোগাযোগ করা হয়েছিল বলে জানিয়েছে ক্রিকইনফো। আইসিসি তখন বলেছে, ম্যাচ রেফারি টিভি ফুটেজের সাহায্যে ঘটনার তদন্ত শুরু করেছেন। এমনকি, ম্যাচ শেষে বাংলাদেশের ক্রিকেটারদের দিকে ভারতের দর্শকদের বোতল ছুঁড়ে মারা নিয়েও টুইট করেছেন অনেকে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com