‘রাস্ট’ সিনেমার শুটিং চলাকালে চিত্রগ্রাহককে গুলি, মুক্তি পেলেন অভিনেতা

0

‘রাস্ট’ সিনেমার শুটিং চলাকালে অভিনেতা অ্যালেক বল্ডউইনের গুলিতে মারা যান নারী চিত্রগ্রাহক হ্যালেনা হাচিন্স। ২০২১ সালের এ ঘটনায় হওয়া মামলা থেকে অবশেষে অব্যাহতি পেলেন অভিনেতা। গত শুক্রবার আদালত তাকে মুক্তি দিয়েছেন। ঘটনায় মানসিক চাপে বিপর্যস্ত বল্ডউইন আদালতে কেঁদে ফেলেছিলেন।

২০২১ সালের ২১ অক্টোবর ‘রাস্ট’ সিনেমার শুটিং সেটে ঘটেছিল অপ্রত্যাশিত ঘটনাটি। যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোয় চলা শুটিংয়ে গোলাগুলির একটি দৃশ্যে ছিলেন অভিনেতা অ্যালেক বল্ডউইন। চিত্রনাট্য অনুযায়ী সবকিছু চলছিল। হঠাৎ বল্ডউইনের হাতে থাকা প্রপসের বন্দুক (শুটিংয়ে ব্যবহৃত নকল বন্দুক) থেকে বেরিয়ে এল সত্যিকারের বুলেট। সঙ্গে সঙ্গে মারা যান ছবির প্রধান চিত্রগ্রাহক হ্যালিনা হাচিন্স। সেই দুর্ঘটনায় পরিচালক জোল সুজাও আহত হয়েছিলেন।

ঘটনায় একটি মামলা হয় বল্ডউইনের নামে। প্রমাণের অভাবে অভিনেতার বিরুদ্ধে সকল অভিযোগ খারিজ করা হয়েছে। গত শুক্রবার আদালতে ছিল মামলার শুনানি। তিন বছর ধরে চলতে থাকা মামলা থেকে অবশেষে মুক্ত হলেন অভিনেতা অ্যালেক বল্ডউইন। এই মামলায় দোষী প্রমাণিত হলে তার ১৮ মাসের কারাদণ্ড হতো।

দুর্ঘটনার পর মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়েন অ্যালেক। কিছুটা সামলে ওঠার পর দুর্ঘটনা প্রসঙ্গে তিনি জানান, পিস্তলে কীভাবে গুলি এলো সে ব্যাপারে তার কোনো ধারণাই নেই। তিনি বলেন, ‘পিস্তলে কেউ গুলিটি ভরে রেখেছিল। ওটার ভেতরে বুলেট থাকার কথা ছিল না।’ পুলিশের তথ্য অনুযায়ী বল্ডউইনের হাতে বন্দুকটি তুলে দিয়েছিলেন সিনেমার সহনির্মাতা। তারা দুজনই জানতেন সেটি নকল বন্দুক এবং তাতে কোনো গুলি নেই।

অ্যালেকের গুলিতে নিহত হ্যালেনা হাচিন্স ইউক্রেনের বাসিন্দা ছিলেন। তিনি সাংবাদিকতা এবং চলচ্চিত্র নিয়ে পড়াশোনা করেছেন। ওই ঘটনার পর ‘রাস্ট’ সিনেমার শুটিং স্থগিত করা হয়। ছবিটির ভবিষ্যৎ অনিশ্চিত।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com