কেন্দ্রীয় সরকার দেশের মানুষের অস্তিত্বের ওপরে আঘাত হানার চেষ্টা করছে বলে অভিযোগ করলেন পশ্চিমবঙ্গের মন্ত্রী সিদ্দিকুল্লাহ

0

 রোববার পশ্চিমবঙ্গের নদিয়া জেলার কৃষ্ণনগর গভর্নমেন্ট কলেজ ময়দানে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ), জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি)ও জাতীয় জনসংখ্যা নিবন্ধন (এনপিআর)-এর বিরুদ্ধে বক্তব্য রাখার সময় ওই মন্তব্য করেন রাজ্যের জমিয়তে উলামায়ে হিন্দের পশ্চিমবঙ্গ সভাপতি ও  মন্ত্রী মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী।

সিদ্দিকুল্লাহ চৌধুরী বলেন, মানুষ একবেলা না খেয়ে থাকতে পারে। ভালো কাপড় না পরেও বাঁচতে পারে। কিন্তু অস্তিত্বের ওপরে আঘাত কোনোদিন কেউ মেনে নেবে না। আমাদের দুর্ভাগ্য, আমরা হতভাগ্য যে, আমাদের দেশের প্রধানমন্ত্রী, দেশের স্বরাষ্ট্রমন্ত্রীসহ কেন্দ্রীয় সরকারে যারা আছে তারা ভারতবর্ষের ১৩০ কোটি মানুষের মাথা নিচু করে দিয়েছে।

তিনি বলেন, ‘ভারতবর্ষের ৯০ শতাংশ মানুষ এনআরসি ও সিএএ-এর বিরুদ্ধে। ১০ শতাংশ মানুষ ওদের পক্ষে। এখন যদি ভোট হয় ওরা গো-হারা হেরে যাবে।

তিনি বলেন, ভারতের কোনও রাজ্যের মুখ্যমন্ত্রী যখন এনআরসির বিরুদ্ধে মুখ খুলতে পারেননি তখন আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সর্বপ্রথম এনআরসির বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন। এটা অতি সত্য কথা। এরপরেই ভারতের অন্য রাজ্য বুকে সাহস পেয়েছে।

সভা শেষে মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী আল্লাহ্‌র উদ্দেশ্যে বিশেষ মুনাজাতে বলেন, আল্লাহ্‌ আমাদের সকলের নিরাপত্তা দান করুন। অত্যাচারী কেন্দ্রীয় সরকারের হাত থেকে আমাদের রক্ষা করুন। মানুষে মানুষে ভ্রাতৃত্বের মেলবন্ধন যাতে জোরালো হয় সেই বিষয়েও তিনি প্রার্থনা করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com