বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ জামিনে মুক্তি পেলেন

0

জামিনে মুক্তি পেয়েছেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ ওরফে চাঁদ। রবিবার (৩০ জুন) দুপুর ১২টার দিকে তিনি গ্রেফতারের ১৩ মাস পর রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে থেকে মুক্তি পান।

জানা গেছে, আবু সাঈদের স্ত্রী শাহানা বেগম (৬০) শনিবার দুপুরে মারা গেছেন। রাজশাহীর চারঘাট উপজেলার মাড়িয়া গ্রামে রবিবার বিকালে তার জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা। কারাগার থেকে মুক্তি পেয়ে আবু সাঈদ গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হন। এর আগে গত ২৪ মার্চ আবু সাঈদের মা আশরাফুন্নেশা মারা যান। সেদিন আড়াই ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় অংশ নেন এই বিএনপি নেতা।

গত বছরের ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় জেলা বিএনপির এক সমাবেশে আবু সাঈদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ ওঠে। ওই বক্তব্যের জেরে দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে মামলা হয়। ২৫ মে রাজশাহী মহানগর পুলিশ নগরীর ভেড়িপাড়া মোড় থেকে আবু সাঈদকে গ্রেফতার করে।

আবু সাঈদের আইনজীবী ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সহ-সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান জানান, আবু সাঈদের বিরুদ্ধে মোট ২১টি মামলা হয়েছিল। সব মামলায় উচ্চ আদালত থেকে জামিন নেওয়া হয়েছে। সর্বশেষ ঈদের আগে ফরিদপুরে দায়ের করা একটি মামলায় তার জামিন হয়। এরপর থেকে তিনি মুক্তির অপেক্ষায় ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com