রোনালদোর দ্বিগুণ বেতন মেসির

0

বিশ্বের সবচেয়ে বেশি বেতনভোগী ফুটবলারদের মধ্যে শীর্ষস্থান ধরে রেখেছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন মহাতারকার মাসিক বেতনের অঙ্কটা পর্তুগিজ যুবরাজ ক্রিস্টিয়ানো রোনালদোর প্রায় দ্বিগুণ। তালিকার তিনে ব্রাজিলিয়ান তারকা নেইমার। অন্যদিকে কোচদের বেতনের তালিকায় সবার উপরে থাকা ডিয়েগো সিমিওনের নামটা সবচেয়ে বেশি অবাক করেছে। বেতনের দিক থেকে লা লিগার ছয় নম্বরে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের কোচের ধারে কাছে কেউ নেই।
ফরাসি পত্রিকা লেকিপ বিশ্ব ফুটবলের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার ও কোচদের তালিকা প্রকাশ করেছে। সে তালিকা অনুযায়ী লিওনেল মেসির চেয়ে বেশ কিছুটা পিছিয়ে রোনালদো। আর্জেন্টাইন ফরোয়ার্ডের মাসিক বেতন ৮.৩ মিলিয়ন ইউরো। প্রতি মাসে ৪.৫ মিলিয়ন ইউরো করে পর্তুগিজ ফরোয়ার্ডকে বেতন দিচ্ছে জুভেন্টাস।

আর পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমারের মাসিক বেতন ৩ মিলিয়ন ইউরো। ইতালি ও ফ্রান্সে সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার রোনালদো ও নেইমার। এরপরই আছেন আঁতোয়ান গ্রিজম্যান ও লুইস সুয়ারেজ। দুই বার্সা তারকার মাসিক বেতন ৩ মিলিয়নের কিছু কম।
ইংল্যান্ডে সবচেয়ে বেশি বেতনভোগী ফুটবলার ডেভিড ডি হেয়া। ম্যানচেস্টার ইউনাইটেডের স্প্যানিশ গোলরক্ষকের মাসিক বেতন ১.৭৬ মিলিয়ন ইউরো। প্রিমিয়ার লীগে দ্বিতীয় সর্বোচ্চ বেতন পান আর্সেনালের জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল ও ম্যানচেস্টার সিটির বেলজিক মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা (১.৬৪ মিলিয়ন ইউরো)। জার্মানিতে মাসিক সর্বোচ্চ ১.৬৬ মিলিয়ন বেতন পাচ্ছেন বায়ার্ন মিউনিখের দুই সতীর্থ ফিলিপ কৌতিনহো ও রবার্ট লেভান্ডোভস্কি। প্রতি মাসে ৩.৬ মিলিয়ন ইউরো বেতন নিয়ে সবাইকে ছাড়িয়ে গেছেন অ্যাতলেতিকো মাদ্রিদের আর্জেন্টাইন কোচ ডিয়েগো সিমিওনে। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা মাসিক বেতন পেয়ে থাকেন ১.৯৪ মিলিয়ন ইউরো। এরপরের স্থানে থাকা লিভারপুলের জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ ও টটেনহ্যামের পর্তুগিজ কোচ হোসে মরিনহো মাসে পন ১.৪৬ ইউরো করে। এদের পরে থাকা ফরাসি কোচ জিনেদিন জিদানকে মাসে ১.৪ মিলিয়ন ইউরো করে দিচ্ছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com