আবারো ‘রিপ্লে ভাগ্যে’ পার টটেনহ্যাম

0

ম্যাচের ৭২ মিনিট পর্যন্ত ২-১ গোলে পিছিয়ে ছিল টটেনহ্যাম হটস্পার। রিপ্লে ম্যাচে শেষ পর্যন্ত ৩-২ গোলে জয় নিয়ে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে স্পাররা। সাউদাম্পটনের বিপক্ষে ম্যাচের শেষ ১২ মিনিটে দুই গোল পায় টটেনহ্যাম। আর পুরো খেলায় টটেনহ্যাম এক গোল পায় পেনাল্টিতে আর একটি ছিল প্রতিপক্ষের আত্মঘাতী গোল। আর ম্যাচ শেষে খোদ টটেনহ্যামের কোচ হোসে মরিনহো বলেন, ‘সেরা দলটি হেরে গেলো’।এফএ কাপের ইতিহাসে নিজেদের ১১ রিপ্লে ম্যাচের প্রত্যেকটিতে জয়ের নজির স্পারদের। এর ৬ ম্যাচে তারা পার করে ইংলিশ শীর্ষ লীগ দলের বাধা। গত ২৫ জানুয়ারি এফএ কাপের চতুর্থ রাউন্ডের প্রথম সাক্ষাতে সাউদাম্পটনের মাঠে ১-১ গোলে ড্রতে খেলা শেষ করেছিল দু’দল। বুধবার উত্তর লন্ডনে নিজেদের মাঠে ম্যাচের ১২তম মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় টটেনহ্যাম।

৩৪ ও ৭২তম মিনিটে গোল নিয়ে ম্যাচে এগিয়ে যায় সফরকারী সাউদাম্পটন। ৭৮তম মিনিটে টটেনহ্যামকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লুকাস মাউরা। আর খেলা শেষের ৩ মিনিট আগে পেনাল্টিতে স্পারদের  জয়সূচক গোল এনে দেন কোরিয়ান তারকা সন হিউং মিন। একই ম্যাচে সাউদাম্পটন পেনাল্টি ও আত্মঘাতী গোল খেলো ৭ বছরে প্রথমবার। সবশেষ ২০১৩তে ইংলিশ প্রিমিয়ার লীগে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে এমন হতাশায় ডুবেছিল তারা।
বুধবার সাউদাম্পটনের বিপক্ষে ম্যাচ শেষে টটেনহ্যামের পর্তুগিজ কোচ হোসে মরিনহো বলেন, ‘সত্যি কথা বলি, আমি মনে করি সেরা দলটি হেরে গেল। কিন্তু আমার দল সেরাটা নিংড়ে দিয়েছে। তাই আমার দলেরও জয় প্রাপ্য, কিন্তু সেরা দল হেরে গেছে।’ আগামী মাসের প্রথম সপ্তাহে এফএ কাপের শেষ ষোলো রাউন্ডে প্রিমিয়ার লীগের দল নরউইচ সিটির মুখোমুখি হবে টটেনহ্যাম।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com