স্বৈরাচার পতনে সবাইকে প্রত্যয় দীপ্ত হতে হবে, প্রত্যেককেই অঙ্গীকারবদ্ধ হতে হবে: রিজভী

0

আগামী দিনে এই স্বৈরাচার পতনে আমাদের সবাইকে প্রত্যয় দীপ্ত হতে হবে, প্রত্যেককেই অঙ্গীকারবদ্ধ হতে হবে জানিয়ে  ছাত্রলীগ-যুবলীগ করলে হাজার হাজার কোটি টাকা পাচার করা যায় বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, বাংলাদেশে শেখ হাসিনা এমন এক পরিবেশ সৃষ্টি করেছেন যাদের আগে ঘরে খাবার ছিল না, তারা এখন কোটি কোটি টাকার লোক হয়েছেন। আমরা আগে শুনেছি জমিদাররা রাজনীতি করলে তাদের জমিদারি ফতুর হয়ে যেত। আর এখন ছাত্রলীগ করলে হাজার কোটি টাকা পাচার করা যায়, যুবলীগ করলে হাজার হাজার কোটি টাকা পাচার করা যায়।

বুধবার (২২ মে) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বুদ্ধপূর্ণিমা উপলক্ষে এক শোভাযাত্রায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সরকার জোর করে ক্ষমতায় আছে উল্লেখ করে তিনি বলেন, মানুষের ভোট কেড়ে নিয়েছে, মানুষের হাঁটাচলা বন্ধ করে দিয়েছে। সমাবেশ করার অধিকার বন্ধ করেছে। মানুষের কণ্ঠের স্বাধীনতাকে বন্ধ করেছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, গৌতম বুদ্ধ বলেছিলেন ‘আত্মদীপ হও’ অর্থাৎ নিজের অন্তরের আলোতে তোমরা চলো। কিন্তু আমাদের এখন শেখ হাসিনা নির্দেশ দেন কীভাবে চলতে হবে। এখন আমাদের সমাবেশ করার জন্য পুলিশের অনুমতি নিতে হয়।

তিনি আরও বলেন, এই পৃথিবীর একজন অনন্য শিক্ষক তিনি রাজপুত্র ছিলেন, তার নাম সিদ্ধার্থ। তরুণ বয়সে যখন তার বিলাসিতার কোনো অভাব ছিল না, সেসময় বেদনার্ত হয়ে যে মানুষটি রাজ পরিবারের আরাম-আয়েশ ত্যাগ করে কঠোর পরিশ্রমের মধ্যদিয়ে আত্ম জয় করেছিলেন, এবং বুদ্ধর্থ প্রাপ্তি হয়ে গোটা বিশ্বের শিক্ষকে পরিণত হয়েছিলেন। আজও তার কথা এবং বাণী অমলিন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com