‘নিজেকে সাকিব-তামিমের মতো ভাবি না’

0

পাকিস্তান সফরে যাওয়ার ব্যাপারে ক্রিকেটারদের ব্যক্তিগত মতামতকে গুরুত্ব দেয়া হবে- এমন কথা বহুবার বলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সে আশ্বাসে পরিবারের কথা ভেবে পাকিস্তান সফর থেকে নিজেকে সরিয়ে নেন মুশফিকুর রহীম। তার এ সিদ্ধান্তের প্রভাব সুখকর হয়নি। ক্রিকেট পাড়ায় গুঞ্জন, দেশের অন্যতম সেরা ব্যাটসম্যানকে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের জন্য বিবেচনা করছে না টিম ম্যানেজমেন্ট। অথচ সর্বশেষ ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান মুশফিক। চার ইনিংসে সিরিজের দ্বিতীয় সর্বোচ্চ ১৮১ রান ৩২ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের। দলে থাকা নিয়ে প্রশ্ন উঠায় মুশফিকের কণ্ঠে অভিমানী সুর, ‘নিজেকে সাকিব-তামিমের মত বড় ক্রিকেটার মনে করিনা। আমি আগেও বলেছি, পরের সিরিজে সুযোগ পাওয়ার বিষয়টি সবসময় আমার ভাবনায় থাকে।

বিসিএল-এ ভালো করার জন্য নিজেকে প্রস্তুত করছি। যাতে টিম ম্যানেজমেন্ট আমার উপর আস্থা রাখতে পারেন।’
শুধু টেস্ট নয় জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটের জন্যই প্রস্তুত হচ্ছেন মুশফিক। তিনি বলেন, ‘জিম্বাবুয়ের বিপক্ষে আমাদের পূর্ণাঙ্গ সিরিজ রয়েছে। সব সংস্করণের জন্য নিজেকে প্রস্তুত করছি। সুযোগ পেলে ভালো করার চেষ্টা করবো।’ একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলতে ১৫ই ফেব্রুয়ারি বাংলাদেশ আসছে জিম্বাবুয়ে।
ইনজুরিতে পড়ে বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএল) প্রথম রাউন্ড মিস করেন মুশফিকুর রহীম। ইনজুরি কাটিয়ে গতকাল দেয়া ফিটনেস পরীক্ষায় পাস করেন তিনি। আগামী শুক্রবার শুরু হতে যাওয়া বিসিএল’র দ্বিতীয় রাউন্ডে নর্থ জোনের হয়ে মাঠে দেখা যাবে এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com