ইন্দোনেশিয়ায় ভূমিধসে ৪ জনের মৃত্যু, নিখোঁজ ৬

0

ইন্দোনেশিয়ায় ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছে আরও ছয়জন। উদ্ধারকর্মীরা জানিয়েছেন, তারা এখন পর্যন্ত চারজনের মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছেন। এর মধ্যে দুই শিশুও রয়েছে। দেশটির জাভা দ্বীপে আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে এবং ভূমিধসের ঘটনা ঘটেছে। স্থানীয় এক কর্মকর্তা বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

পশ্চিম জাভা প্রদেশের সিবেন্ডা গ্রামে কয়েক ঘণ্টা ধরে ভারী বৃষ্টিপাতের কারণে আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। মধ্যরাতে যখন আকস্মিক বন্যায় সবকিছু প্লাবিত হতে শুরু করে সে সময় অধিকাংশ মানুষই ঘুমিয়ে ছিলেন।

বন্যায় বেশ কিছু বাড়ি-ঘরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া এখনও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। ইতোমধ্যেই শত শত মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

স্থানীয় দুর্যোগ প্রশমন সংস্থার প্রধান মেইদি এএফপিকে বলেন, আজ (বুধবার) সকাল পর্যন্ত চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া এখনও আরও ছয়জন নিখোঁজ রয়েছে।

বর্ষাকালে ইন্দোনেশিয়ায় ভূমিধসের ঘটনা খুবই সাধারণ হয়েছে দাঁড়িয়েছে এবং এই সমস্যা বিভিন্ন স্থানে বন উজাড়ের কারণে আরও বেড়েছে। দীর্ঘ সময় ধরে ভারী বৃষ্টির কারণে কিছু এলাকায় বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে।

চলতি মাসের শুরুতে সুমাত্রা দ্বীপে আকস্মিক বন্যা এবং ভূমিধসের কারণে কমপক্ষে ৩০ জন প্রাণ হারায়। এছাড়া নিখোঁজ হয় আরও বেশ কয়েকজন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com