ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে মনোনয়ন পেলেন বাংলাদেশের যে তারকারা

0

‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস’ ভারতের অন্যতম জনপ্রিয় এবং আলোচিত পুরস্কার। বলিউডের পাশাপাশি টালিউডেও ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা’ প্রদান করা হয়।

‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস’ পুরস্কারটিতে বিগত কয়েক বছরের ন্যায় এবারও মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের দর্শকনন্দিত তারকা জয়া আহসান। এবার জয়া আহসান ছাড়াও মনোনয়নের তালিকায় নাম লেখালেন দেশের শোবিজ ভুবনের আরও ৪ তারকা।

জানা গেছে, জয়া আহসান ২টি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন। ২৬ মার্চ রাতে এ মনোনয়নের তালিকা ফিল্মফেয়ার কর্তৃপক্ষ প্রকাশ করেছে।

ফিল্মফেয়ারের ওয়েবসাইট থেকে জানা গেছে, আসছে ২৯ মার্চ কলকাতার তারকা হোটেল আইটিসি রয়েল বেঙ্গলে এবারের ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা-২০২৪’জমকালো আসর বসবে।

২০২৩ সালে টালিউডে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্য থেকে সেরা শিল্পীদের বেছে নেওয়া হবে।

ফিল্ম ফেয়ারে ২টি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন জয়া আহসান। ‘দশম অবতার’ সিনেমার জন্য কেন্দ্রীয় চরিত্রে সেরা অভিনেত্রী ও ‘অর্ধাঙ্গিনী’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী ক্যাটাগরিতে তিনি মনোনয়ন পেয়েছেন।

জয়ার সঙ্গে সেরা অভিনেত্রীর মনোনয়ন তালিকায় আরও আছেন কোয়েল মল্লিক, চূর্ণী গাঙ্গুলি, ঋতাভরী চক্রবর্তী, স্বস্তিকা মুখার্জি ও শোলাঙ্কি রায়। আর পার্শ্বচরিত্রে সেরা অভিনেত্রী ক্যাটাগরিতে তাকে অনসূয়া মজুমদার, অপরাজিতা আঢ্য, মল্লিকা মজুমদার ও শ্রাবন্তী চ্যাটার্জির সঙ্গে লড়তে হবে।

সমালোচকদের রায়ে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের ২ অভিনেত্রী অপি করিম ও তাসনিয়া ফারিণ। তারা অপি করিম চৌধুরী পরিচালিত যৌথ প্রযোজনার ‘মায়ার জঞ্জাল’ সিনেমার জন্য মনোনয়ন পেয়েছেন। অন্যদিকে তাসনিয়া ফারিণ অতনু ঘোষের ‘আরও এক পৃথিবী’র জন্য মনোনয়ন পেয়েছেন।

ফিল্মফেয়ারের এবারের মনোনয় তালিকায় বাংলাদেশের তরুণ গায়ক মাহতিম শাকিব চমক দেখিয়েছেন। সেরা গায়কের তালিকায় জায়গা করে নিয়েছেন তরুণ এ সংগীতশিল্পী। কলকাতার ‘চিনি-২’ সিনেমার ‘তুমি জানতেই পারো না’ গানের জন্য এ মনোনয়ন পেয়েছেন মাহতিম শাকিব। জানা গেছে মাহতিম শাকিবের সঙ্গে তালিকায় আরও রয়েছেন অনুপম রায়, অরিজিৎ সিং, রূপম ইসলাম এবং যৌথভাবে ঈশান মিত্র ও রণজয় ভট্টাচার্য।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com