মোদির বাড়ির সামনে বিক্ষোভ করতে যেয়ে ব্যর্থ কেজরিওয়ালের সমর্থকরা

0

ভারতের রাজধানী দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাড়ির সামনে বিক্ষোভ করতে যেয়ে ব্যর্থ হয়েছেন বিরোধী নেতা মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সমর্থকরা। প্রধানমন্ত্রীর বাড়ির কয়েক কিলোমিটার আগ থেকেই জড়ো হওয়া কয়েক ডজন সমর্থককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৬ মার্চ) তাদের আটক করা হয়েছে। গত সপ্তাহে দিল্লির এই মুখ্যমন্ত্রীকে গ্রেফতারের ঘটনার প্রতিবাদে আজ তারা মোদির বাসভবনের সামনে মিছিলের চেষ্টা করেছিলেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

ভারতের একজন প্রধান বিরোধী নেতা কেজরিওয়াল। তার আম আদমি পার্টি (এএপি) এক দশক ধরে জাতীয় রাজধানী অঞ্চল শাসন করছে। ভারতের সাধারণ নির্বাচনে ভোট শুরু হওয়ার কয়েক সপ্তাহ আগে বৃহস্পতিবার রাতে দিল্লির আবগারি দুর্নীতি মামলায় তাকে গ্রেফতার করা হয়।

কেজরিওয়ালকে ২৮ মার্চ পর্যন্ত এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতে রিমান্ডে নেওয়া হয়েছিল। এজেন্সির আইনজীবী বলেছেন, ‘তিনি এই মামলার প্রধান অভিযুক্ত ব্যক্তি ছিলেন এবং তাকে জিজ্ঞাসাবাদ করা দরকার।’

কেজরিওয়ালের দলের প্রধান নেতারা এখন এই মামলায় কারাগারে বন্দি রয়েছেন। দলটি বলেছে, কেজরিওয়ালকে একটি ‘বানোয়াট মামলায়’ গ্রেফতার করা হয়েছে।

তবে যে কোনও ধরনের রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগ অস্বীকার করেছে ফেডারেল সরকার এবং মোদির দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

মঙ্গলবার কেজরিওয়ালের সমর্থকরা মোদির বাসভবনের দিকে মিছিল করার চেষ্টা করেছিল। তবে প্রধানমন্ত্রীর বাসভবন থেকে প্রায় ৫ কিলোমিটার (৩ মাইল) দূরে জড়ো হওয়া বিরোধী নেতার সমর্থকদের বাধা দেয় পুলিশ।

টেলিভিশন চিত্রে বেশ কয়েকজন বিক্ষোভকারীকে মাটিতে বসে স্লোগান দিতে দেখা গেছে। এসময় পুলিশ কর্মীরা তাদের বাসে তোলার চেষ্টা করেছিলেন।

এদিকে, শহরের অন্য স্থানে আবার মিছিলে নেমেছিলেন বিজেপির সমর্থকরা। কেজরিওয়ালের পদত্যাগের দাবিতে দিল্লি সচিবালয়ে মিছিল করার চেষ্টা করেছিলেন তারা। এসময় বিজেপি সমর্থকদের ছত্রভঙ্গ করতে জলকামান ব্যবহার করেছিল পুলিশ। তাদের কয়েকজনকে আটক করাও হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com