গত ২৪ ঘণ্টায় বিভিন্ন স্থানে হামলা চালিয়ে শতাধিক ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল

0

গাজায় গত ২৪ ঘণ্টায় বিভিন্ন স্থানে হামলা চালিয়ে শতাধিক ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। গাজায় হামলা আরও জোরদার করা হয়েছে। ফলে সেখানে নিহতের সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছেই। এরই মধ্যে এই উপত্যকায় প্রায় ৩২ হাজার মানুষ প্রাণ হারিয়েছে।

ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটির জানিয়েছে, ইসরায়েলি বাহিনী অধিকৃত পশ্চিম তীরে নূর শামস শরণার্থী শিবিরে অভিযানের সময় দুই ফিলিস্তিনিকে হত্যা করেছে। ওই শরণার্থী শিবিরে সর্বশেষ হামলায় নিহতের সংখ্যা চারজনে দাঁড়িয়েছে।

অভিযানের সময় ইসরায়েলি বুলডোজার দিয়ে ক্যাম্পের অবকাঠামো ভেঙে ফেলা হয়েছে। পশ্চিমতীরের রামাল্লাহর আমা’রি শরণার্থী শিবিরেও হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। সেখান বেশ কয়েকজন ফিলিস্তিনি তরুণ আহত হয়েছেন।

এদিকে হেবরন শহরের কাছে তিন ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে ইসরায়েলি বাহিনী। এর মধ্যে দুজনকে গ্রেফতার করা হয়েছে আরুব শরণার্থী শিবির থেকে এবং একজনকে বেইত উমার শহর থেকে।

গাজার মধ্যাঞ্চলে নুসেইরাত শরণার্থী শিবিরের একটি বাড়ি লক্ষ্য করে চালানো ইসরায়েলি হামলায় ৯ জন নিহত হয়েছে। গাজার উত্তরাঞ্চলীয় উপকূলে অবস্থিত বেশ কিছু আবাসিক ভবনেও হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

গত ৭ অক্টোবর ইসরায়েলি সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ চালায় ইসরায়েলি বাহিনী। গাজায় ইসরায়েলি আগ্রাসনে এখন পর্যন্ত ৩১ হাজার ৯২৩ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৭৪ হাজার ৯৬ জন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com