ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট বলসোনারোর বিরুদ্ধে কোভিড সার্টিফিকেট জাল করার অভিযোগ

0

ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট বলসোনারোর বিরুদ্ধে কোভিড সার্টিফিকেট জাল করার অভিযোগ উঠেছে।

ব্রাজিলের জাতীয় পুলিশ মঙ্গলবার সাবেক অতি-দক্ষিণপন্থী প্রেসিডেন্ট বলসোনারোর বিরুদ্ধে কোভিড ১৯ টিকা-সংক্রান্ত রেকর্ডে জালিয়াতি করার অভিযোগ এনেছে।

অভিযোগে বলা হয়েছে, বলসোনারো সরকারি ডেটাবেস অবৈধভাবে বদল করেছিলেন, যেন এটা মনে হয় তিনি ও তার কিছু সহয়োগী করোনার টিকা নিয়েছেন।

পুলিশের গোয়েন্দা ফ্যাবিও অ্যালভারেজ শোর এই অভিযোগপত্রে সই করেছেন। তাতে বলা হয়েছে, বলসোনারো এবং তার অনেক সহযোগী জাল কোভিড সার্টিফিকেট ব্যবহার করেছেন। এই সার্টিফিকেট স্বাস্থ্য-সংক্রান্ত রেকর্ডে জালিয়াতি করে বানানো হয়েছিল।

বলা হয়েছে, তদন্তে দেখা গেছে যে ২০২১ সালের নভেম্বর থেকে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত অনেকগুলো তথ্য জাল করার ঘটনা ঘটেছে। জাল নথির সাহায্য নিয়ে তারা এই কাজ করেন।

বোলসোনারো এর আগে কোভিড ১৯ টিকার বিরোধিতা করেছিলেন। তিনি এটাও বলেছিলেন, করোনা ভাইরাস তেমন ভয়ঙ্কর কিছু নয়। করোনা মহামারিকেও তিনি গুরুত্ব দিতে চাননি।

এখন ব্রাজিলের প্রসিকিউটার জেনারেল ঠিক করবেন, বলসোনারোর বিরুদ্ধে সুপ্রিমকোর্টে অভিযোগ দায়ের করা হবে কিনা।

বলসোনারোর আইনজীবী জানিয়েছেন, পুলিশ অবাস্তব অভিযোগ করেছে। বলসোনারো যখন প্রেসিডেন্ট ছিলেন, তখন তার সফরের জন্য কোনোরকম সার্টিফিকেট দেখাতে হতো না। এই অভিযোগ পুরোপুরি রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে আনা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com