তামিম-মুমিনুলদের আটকাতে পাকিস্তান দলে পরিবর্তন

0

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের টপ অর্ডারে আধিপত্য ছিল বাঁ-হাতি ব্যাটসম্যানদের। টেস্টেও সেরকমই থাকবে বলে ধারণা পাকিস্তানের কোচ ও নির্বাচক মিসবাহ উল হকের। তামিম ইকবাল, মুমিনুল হকের সঙ্গে দলে থাকতে পারেন নাজমুল হোসেন শান্ত। ইমরুল কায়েসের ইনজুরির কারণে টেস্ট স্কোয়াডে নাজমুলের থাকার সম্ভাবনা উজ্জ্বল। আর বাংলাদেশের বাঁ-হাতি ব্যাটসম্যানদের আটকানোর ছক কষছে পাকিস্তান। সে চিন্তা মাথায় রেখেই রাওয়ালপিন্ডি টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে মিসবাহ উল হকের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। একবছর পর দলে ফেরানো হয়েছে অফ স্পিনার বিলাল আসিফকে। ২০১৮ সালের ডিসেম্বরে সবশেষ টেস্ট খেলেছিলেন ৩৪ বছর বয়সী এই স্পিনার।
বিলাল আসিফের দলে অন্তর্ভুক্তির ব্যাখ্যায় মিসবাহ বলেন, ‘বাংলাদেশের ব্যাটিং লাইনআপের টপ ও মিডলঅর্ডারে বেশ ক’জন বাঁ-হাতি ব্যাটসম্যান আছে।

সে বিবেচনায় কাশিফ ভাট্টিকে বিলাল আসিফের জন্য জায়গা ছেড়ে দিতে হয়েছে। আর উসমান শিনওয়ারির পরিবর্তে ফাহিম আশরাফ দলে এসেছে অলরাউন্ড সামর্থের জন্য।’
শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে জেতা সর্বশেষ সিরিজের দল থেকে দুটি পরিবর্তন করেছে পাকিস্তান। বিলাল আসিফ এসেছেন অর্থোডক্স স্পিনিং অলরাউন্ডার কাশিফ ভাট্টির জায়গায়। শ্রীলঙ্কার বিপক্ষে অবশ্য খেলার সুযোগ পাননি তিনি। ৮৪ প্রথম শ্রেণির ম্যাচ খেলা কাশিফ ভাট্টি এখনো আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায়। এছাড়াও দল থেকে বাদ পড়েছেন পেসার উসমান শিনওয়ারি। রাওয়ালপিন্ডিতে অভিষেক টেস্টে একটি মাত্র উইকেট পান শিনওয়ারি। তার জায়গায় দলে এসেছেন পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফ। তিনি সবশেষ ২০১৯’র জানুয়ারিতে পাকিস্তানের হয়ে টেস্ট খেলেছিলেন।
নিরাপত্তার কারণে তিন দফায় পাকিস্তান সফর করছে বাংলাদেশ দল। প্রথম ধাপে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০তে হার দেখেছে বাংলাদেশ। সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়। দ্বিতীয় ধাপে একটি টেস্ট খেলতে আগামী ৪ঠা ফেব্রুয়ারি পাকিস্তানের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। এপ্রিলে একমাত্র ওয়ানডে ও শেষ টেস্ট খেলতে তৃতীয় ও শেষ ধাপে পাকিস্তান যাবে টাইগাররা।
পাকিস্তান টেস্ট স্কোয়াড

আজহার আলী (অধিনায়ক), আবিদ আলী, ইমাম উল হক, শান মাসুদ, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইয়াসির শাহ, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, শাহীন শাহ আফ্রিদি, বিলাল আসিফ, নাঈম শাহ ও ফাহিম আশরাফ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com