এক ভয়াবহ ফিতনার নাম দাজ্জাল: যে আমলে মিলবে মুক্তি

0

এক ভয়াবহ ফিতনার নাম দাজ্জাল। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম নিজে আল্লাহর কাছে দাজ্জালের ফিতনা থেকে আশ্রয় চেয়েছেন। এবং তাঁর উম্মতকেও এ ফিতনা থেকে বেঁচে থাকার আমল শিখিয়েছেন। কী সেই আমল?

জুমা সপ্তাহের শ্রেষ্ঠতর দিন। পবিত্র কোরআন ও হাদিসে জুমার দিনের অনেক আমল বর্ণিত হয়েছে। দাজ্জালের ফিতনা থেকে বাঁচতে সুরা কাহাফ তেলাওয়াত এই দিনের অন্যতম আমল। এই আমলের মাধ্যমে দাজ্জালের ফিতনা থেকে রক্ষা পাবার কথা একাধিক হাদিসে বর্ণিত হয়েছে।

১. হজরত আবু দারদা রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘যে ব্যক্তি সুরাহ আল-কাহফ এর প্রথম দশটি আয়াত মুখস্থ করবে সে দাজ্জালের ফিতনা থেকে নিরাপদ থাকবে।’ (মুসলিম ৮০৯)

২. অন্য বর্ণনায় এসেছে, ‘যে ব্যক্তি সুরা কাহফের শেষ ১০ আয়াত পড়বে সে দাজ্জালের ফিতনা থেকে রক্ষা পাবে।’ (মুসনাদে আহমদ, ৪৪৬/৬)

৩. হজরত আবু দারদা রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেন, নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘যে ব্যক্তি সুরা আল-কাহফের প্রথম তিনটি আয়াত পাঠ করবে তাকে দাজ্জালের ফিতনা থেকে বিপদমুক্ত রাখা হবে।’ (তিরমিজি ২৮৮৬)

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে সুরা কাহফ তেলাওয়াতের মাধ্যমে দাজ্জালের ভয়াবহ ফিতনা থেকে আত্ম-রক্ষার তাওফিক দান করুন। আমিন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com