আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে: মির্জা ফখরুল

0

আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকারের মূলনীতি, টাকা পাচার আর দুর্নীতি।

তিনি বলেন, আওয়ামী লীগ প্রতিদিন শত শত কোটি টাকা বিদেশে পাচার করছে। ব্যাংকিং খাতকে লুট করে দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে টুকরা টুকরা করে দিচ্ছে। রিজার্ভ থেকে ৮০০ কোটি টাকা লুট হয়ে গেছে। মূলত আওয়ামী লীগ সরকারের মূলনীতিই হলো টাকা পাচার আর দুর্নীতি।

শনিবার (১৮ মার্চ) বিকেলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ দেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। তাই এ দেশকে সংস্কার করতে হবে। মুক্তিযুদ্ধের মাধ্যমে যেমন এ দেশকে স্বাধীন করা হয়েছিল, তেমনি নতুন করে এর সংস্কার করতে হবে। সেজন্য আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। এরপর ১০ দফার আন্দোলনের মাধ্যমে নতুনভাবে দেশকে ঢেলে সাজাতে হবে।

তিনি আরো বলেন, দেশের যে সেক্টরে যাবেন, সেখানেই দুর্নীতি। ইউনিয়ন পরিষদ কি আদালত, সবখানেই দুর্নীতি। দুর্নীতি থেকে শিক্ষা প্রতিষ্ঠানও বাদ যায়নি। সেখানেও ঘুষ দিতে হয়। একজন পিয়নের চাকরি জন্য লাখ লাখ টাকা ঘুষ দিতে হয়। কারণ এ সরকার জনগণের সরকার নয়। তারা ভোটচুরি করে ক্ষমতায় এসেছে। দেশের আদালত প্রাঙ্গণেও এ সরকার ভোটচুরির রূপ দেখিয়েছে।

বর্তমান সরকারের পদত্যাগ, নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ, নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা, বিদ্যুতসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য কমানো এবং বেগম খালেদা জিয়াসহ রাজবন্দীদের মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ঢাকার দুই মহানগর বিএনপি।

প্রতিবাদ সমাবেশে মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে সঞ্চালনায় ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, অ্যাডভোকেট আহমেদ আযম খান, চেয়ারপাসনের উপদেষ্টা আব্দুস সালাম, আমান উল্লাহ আমান, অ্যাডভোকেট জয়নুল আবেদীন ফারুক, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ছাত্রবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বকুল, বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, মহিলা দলের সভানেত্রী মির্জা আফরোজা আব্বাস, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com