‘মমতাকে উৎখাত করার পর চুল রাখব’

0

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা ব্যানার্জিকে নিয়ে বেফাঁস মন্তব্য করে শনিবার (৪ মার্চ) পুলিশের হাতে গ্রেপ্তার হন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী। তবে গ্রেপ্তারের দিনই আবার ব্যাঙ্কশাল আদালত থেকে জামিনে ছাড়া পেয়েছেন তিনি।

আর ছাড়া পেয়েই নিজের মাথা ন্যাড়া করে ফেলেছেন এ কংগ্রেস নেতা। সঙ্গে হুঙ্কার দিয়েছেন, যতদিন মমতাকে ক্ষমতা থেকে উৎখাত না করতে পারবেন ততদিন মাথায় চুল রাখবেন না তিনি।

কলকাতাভিত্তিক ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এছাড়া বেফাঁস মন্তব্যের জন্য মমতার কাছে ক্ষমা চাইবেন কিনা এমন প্রশ্ন করা হয় তার কাছে। এর জবাবে কৌস্তভ বাগচী বলেছেন, যদি মমতা পশ্চিমবঙ্গ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর কাছে ক্ষমা চান, তবে তিনিও মুখ্যমন্ত্রীর কাছে ক্ষমা চাওয়ার কথা ভাববেন।

গত ২ মার্চ পশ্চিমবঙ্গের সাগরদিঘিতে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ওই আসনের বিধায়ক ছিলেন তৃণমূল কংগ্রেসের সুব্রত সাহা। তিনি মৃত্যুবরণ করলে আসনটি শূন্য হয়ে যায়।

ওই আসনের উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থীকে হারিয়ে দেন কংগ্রেসের বাইরণ বিশ্বাস। নির্বাচনের ফলাফল প্রকাশের পরই মমতা ঘোষণা দেন, তিনি আর কোনো বিরোধী-জোট গড়বেন না। এর বদলে ২০২৪ সালের বিধানসভা নির্বাচনে এককভাবে লড়াই করবেন।

ওই নির্বাচনে কংগ্রেসের প্রার্থী জয়ী হওয়ার পর কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে নিয়ে বিভিন্ন মন্তব্য করেন মমতা ব্যানার্জি। তাদের মধ্যে বিভিন্ন বাক্য বিনিময় হয়।

সূত্র: আনন্দবাজার

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com