পুতিন তার লোকদের হাতে খুন হতে পারেন: জেলেনস্কি

0

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার আশপাশের ঘনিষ্ঠ লোকদের হাতে খুন হতে পারেন। শুধু তাই নয়, পুতিনের নেতৃত্বের দ্রুত পতন ঘটবে। পুতিনের ব্যাপারে ইউক্রেনের প্রেসিডেন্ট এমন মন্তব্য করেছেন। ইউক্রেনে রুশ আগ্রাসনের এক বছর পূর্তিতে ২৪ ফেব্রুয়ারি সাংবাদিক কোমারভের প্রকাশিত এক নিবন্ধে এমন মন্তব্য করেন এ প্রেসিডেন্ট।

ইউক্রেন যুদ্ধে রুশ বাহিনীর ধারাবাহিক ব্যর্থতায় একাধিক কমান্ডার বদলেছেন পুতিন। সব মিলিয়ে সামরিক বাহিনীর শীর্ষপর্যায়ের কমান্ডারদের সঙ্গে তার সম্পর্কের অবনতি চোখে পড়ার মতো।

পুতিন এবং তার শাসনে থাকা রাশিয়ার পরিস্থিতি নিয়ে প্রেসিডেন্ট জেলেনস্কির মন্তব্যে রোববার এক প্রতিবেদন প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যম নিউজউইক। ইউক্রেনীয় প্রেসিডেন্ট বলেন, অবশ্যই এমন এক মুহূর্ত আসবে, যখন রাশিয়ায় পুতিনের শাসনের পতনের আওয়াজ শোনা যাবে।  এটি খুবই গুরুত্বপূর্ণ।

গত বছরের ডিসেম্বেরে দ্য ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদন সূত্র জানায়, ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকেই রুশ প্রেসিডেন্টের প্রতি বিরক্ত হয়ে উঠেছেন তার ঘনিষ্ঠ মিত্ররা। তাদের মতে, পুতিন কী করছেন, এ সম্পর্কে কোনো ধারণা নেই তার। এমনকি ইউক্রেন যুদ্ধে এগিয়ে যাওয়ার কোনো দৃঢ় পরিকল্পনাও নেই।

গোয়েন্দা বিশেষজ্ঞদের মতে, পুতিনকে ঘিরে থাকা লোকজনদের হাতে ক্ষমতাচ্যুত হওয়ার সম্ভাবনা প্রবল। এ বিষয়ে ডেইলি বিস্টের সঙ্গে আলাপের সময় মার্কিন কেন্দ্রীয়

গোয়েন্দা সংস্থার (সিআইএ) সাবেক কর্মকর্তা ড্যানিয়েল হফম্যান বলেছিলেন, পুতিনের ক্ষমতাচ্যুত হবে আকস্মিক এবং গোপন পদক্ষেপ। এ ঘটনার পরিকল্পনা বা কাজের সঙ্গে যারা জড়িত থাকবেন, তারা ধরাছোঁয়ার বাইরে থাকবেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com