বর্তমান সরকারের অধীনে বাংলাদেশে আর কোনো নির্বাচন করতে দেওয়া হবে: ১২ দল

0

বর্তমান সরকারের অধীনে বাংলাদেশে আর কোনো নির্বাচন করতে দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা। তারা দাবি জানান, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীতে এক পদযাত্রা শুরুর আগে ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা এই মন্তব্য করেন।

সরকারের দমন-পীড়ন, গণগ্রেফতার ও নির্যাতনের প্রতিবাদ, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোসহ ১০ দফা দাবিতে এই পদযাত্রা করে জোটটি।

পদযাত্রা কর্মসূচিতে ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা অংশগ্রহণ করেন। রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকি সংলগ্ন রাস্তা থেকে পদযাত্রা শুরু হয়ে আজাদ প্রোডাক্টসের গলি হয়ে কালভার্ট রোড দিয়ে আবার বিজয়নগর এসে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে মোস্তফা জামাল হায়দার বলেন, প্রশাসন ও পুলিশবাহিনী দেশের উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়েও রাজনৈতিক দলগুলোকে সভা-সমাবেশ, মিছিল-মিটিং করতে দিচ্ছে না। এ অবস্থায় দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে না। এ অবস্থা থেকে উত্তরণে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে এই সরকারের পতনের জন্য দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

এতে সভাপতিত্ব করেন জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার। বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদার পরিচালনায় পদযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জাগপার সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম, এনডিপির মহাসচিব আব্দুল্লাহ আল হারুন সোহেল, ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান শওকত আমিন, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম, বাংলাদেশ কল্যাণ পার্টির অতিরিক্ত মহাসচিব নুরুল কবীর পিন্টু, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com