‘বিএনপির আন্দোলনে জেগে উঠা জনগণ আ.লীগের ক্ষমতার মসনদ দখল করে নেবে’

0

আপাতত কঠোর কর্মসূচিতে যাচ্ছে না বিএনপি। শান্তিপূর্ণভাবে কর্মসূচি চালিয়ে জনগণকে আরও সম্পৃক্ত করা হবে। এরই অংশ হিসাবে পদযাত্রা, বিক্ষোভ আর লংমার্চের মতো শান্তিপূর্ণ কর্মসূচির মধ্য দিয়ে নেতাকর্মীদের মনোবল ফের চাঙা করতে চায় দলটি।

তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত প্রত্যেক নেতাকর্মীকে সক্রিয় করতে নেওয়া হয়েছে নানা উদ্যোগ। কর্মসূচিতে সবার উপস্থিতি নিশ্চিতে দেওয়া হয়েছে বিশেষ নির্দেশনা। কেউ উপস্থিত না থাকলে তাকে কারণ দর্শাতে হবে। নেতাকর্মীদের প্রস্তুত করার পর সময় ও সুযোগ বুঝে সরকার পতনের এক দফা নিয়ে মাঠে নামবে দলটি।

গত শনিবার ঢাকায় এক বিক্ষোভ সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এবার ইউনিয়ন পর্যায় থেকে পদযাত্রা শুরু করব। এরপর ধীরে ধীরে উপজেলা, জেলা ও মহানগরে হবে।

সর্বশেষ কেন্দ্রীয় পর্যায়ে কর্মসূচি দিয়ে বর্তমান সরকারের ক্ষমতার মসনদ জনগণ দখল করে নেবে। জনগণের সরকার গঠন করবে।’

সম্প্রতি জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনাসভায় বিএনপি মহাসচিব বলেন, ‘অনেকে আশা করছেন আরও তীব্র গতিতে আন্দোলন চলবে। অবশ্যই হবে। আন্দোলনের একটা নির্দিষ্ট ধারা, বিজ্ঞান ও একটা নির্দিষ্ট কেমিস্ট্রি আছে। আমি বিশ্বাস করি, ইতোমধ্যে কয়েক মাসের আন্দোলনে জনগণ জেগে উঠেছে।

অধিকার পুনরুদ্ধারের সংগ্রাম শুরু হয়েছে। আমরা দলগুলো ঐক্যবদ্ধ হয়েছি। আরও ঐক্যবদ্ধ হব। আমাদের ঐক্যবদ্ধ প্রচেষ্টার মধ্য দিয়ে জনগণই আন্দোলনের পথ দেখাবে-কোন পথে গেলে এই দানবকে পরাজিত করতে পারব।’

জানতে চাইলে বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেন, সরকার নানাভাবে বিএনপি ও নেতাকর্মীদের উসকানি দিচ্ছে। নির্যাতন করছে। গুলি চালিয়ে হত্যা করছে। কিন্তু এরপরও তারা সরকারের ফাঁদে পা দেবে না। শান্তিপূর্ণভাবে কর্মসূচি চালিয়ে জনগণকে আরও সম্পৃক্ত করা হবে। এর ধারাবাহিকতায় তারা কঠোর আন্দোলনে যাবেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com