মেসিকে ছাড়া বার্সার প্রথম শিরোপা জয়

0

রোববার রাতে সৌদি আরবের রাজধানী রিয়াদের কিংফাহাদ স্টেডিয়ামে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রিয়ালকে ৩-১ গোলে উড়িয়ে দিল বার্সেলোনা। লিওনেল মেসি ক্লাব ছাড়ার পর এই প্রথম কোনো টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো কাতালানরা।

সব মিলিয়ে স্প্যানিশ সুপার কাপে এটি বার্সার ১৪তম শিরোপা জয়। বিপরীতে ২০১৪ সালের পর এই প্রথম কোনো ফাইনালে হারলেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।

বার্সার খেলোয়াড় হিসেবে ২৭টি শিরোপা জেতা জাভি কোচের ভূমিকায় প্রথম সাফল্য পেলেন গাভির নৈপুণ্যে। নিজে এক গোল করার পাশাপাশি বাকি দুই গোল বানিয়ে দেন ১৮ বছর বয়সি এই তরুণ মিডফিল্ডার।

৩৩ মিনিটে রবার্ট লেওয়ানডোস্কির পাস থেকে নিখুঁত ফিনিশিংয়ে বার্সাকে এগিয়ে দেন গাভি। বিরতির আগে গাভির সহায়তায় ব্যবধান দ্বিগুণ করেন লেওয়ানডোস্কি। ৬৯ মিনিটে গাভির আরেকটি পাস থেকে ব্যবধান ৩-০ করে রিয়ালকে ম্যাচ থেকে ছিটকে দেন পেদ্রি। যোগ করা সময়ে করিম বেনজেমার সান্ত্বনাসূচক গোল রিয়ালের হারের ব্যবধান কমিয়েছে শুধু।

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে এমন অসহায় আত্মসমর্পণেও অবশ্য অপমানের কিছু দেখছেন না আনচেলত্তি, ‘এতে অপমানের কিছু নেই। আমরা বার্সেলোনার কাছে হেরেছি, যেভাবে লিগের ম্যাচে আমরা তাদের হারিয়েছিলাম। তারা ভালো খেলেছে। জয় তাদের প্রাপ্য।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com