সালাম-এ্যানির জামিন, মুক্তিতে বাধা নেই

0

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম ও প্রচার সম্পাদক শহিদ উদ্দীন চৌধুরী এ্যানিকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৬ জানুয়ারি) বিচারপতি মো: আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি মো: শাহেদ নূর উদ্দিনের হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন আবেদনের শুনানি শেষে ছয় মাসের জামিন দেন। একইসাথে তাদের কেন স্থায়ী জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে সরকারের সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

জামিন আদেশের পর বিএনপি নেতাদের আইনজীবী অ্যাডভোকেট জহিরুল ইসলাম সুমন বলেন, ‘হাইকোর্ট আবদুস সালাম ও শহিদ উদ্দীন চৌধুরী এ্যানিকে ছয় মাসের অন্তর্ভুক্তিকালীন জামিন আদেশ দিয়েছেন। তাদের বিরুদ্ধে অন্য কোনো মামলায় গ্রেফতারি পরোয়ানা না থাকায় তাদের জামিনে মুক্তিতে বাধা নাই।’

তিনি বলেন, ‘বিএনপির এই দুই নেতার বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। তাদের সহ-আসামিরা আদালত থেকে জামিন পেয়েছেন। আদালত আমাদের এই যুক্তি গ্রহণ করে জামিন দেন।’

আদালতে বিএনপির এ দুই নেতার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। তাকে সহায়তা করেন আইনজীবী জহিরুল ইসলাম সুমন। সাথে ছিলেন আইনজীবী মো: আক্তারুজ্জামান, ব্যারিস্টার এজাজ কবীর প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com