যাদের জন্য নেকির প্রার্থনা করেছেন নবিজি (সা.)

0

কোনো ব্যক্তির জন্য এটা মহা সৌভাগ্যের ব্যাপার যে, ছোট্ট একটি আমলের কারণে নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আল্লাহ তাআলার কাছে তার জন্য নেকি দান করার প্রার্থনা করেন। মানুষের এ  ছোট্ট আমলটি কী?

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বান্দার জন্য আল্লাহর দরবারে প্রার্থনা করেন। যখন কোনো বান্দা  নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতি দরুদ পাঠ করেন। তখন তিনি ওই বান্দার জন্য নেকির প্রার্থনা করে থাকেন। হাদিসে এসেছে-

হজরত আম্মার ইবনে ইয়াসার রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেনরাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেননিশ্চয় আল্লাহ তাআলার এমন একজন ফেরেশতা রয়েছেযাকে বান্দার কথা শ্রবণ করার শক্তি দান করা হয়েছে। যে কেউ আমার উপর দরুদ পাঠ করলে তার নাম আমার কাছে ওই ফেরেশতার মাধ্যমে পৌঁছানো হয়। আর আমি আমার প্রতিপালকের কাছে প্রার্থনা করেছি- কোনো বান্দা আমার উপর দরুদ পাঠ করলে বিনিময়ে তাকে যেন দশটি নেকি দেয়া হয়। (জামেউস সগিরসিলসিলাহ সহিহ)

দরূদ শরিফের আমলের কারণে নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আল্লাহ তাআলার কাছে তাঁর উম্মতকে নেকি দানের জন্য প্রার্থনা করেছেন। সুতরাং উম্মাতে মুহাম্মাদির উচিত, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতি বেশি বেশি দরুদ পাঠ করা।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতি বেশি বেশি দরূদ পাঠ করার তাওফিক দান করুন। আমিন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com