গাইবান্ধা-৫ শূন্য আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত, ভোটারদের উপস্থিতি কম

0

জাতীয় সংসদের গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) শূন্য আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। তবে ভোটারদের উপস্থিতি আশানুরূপ ছিল না।

বুধবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে বিকেলে সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হয়। এ সময় পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি কিছুটা বেশি দেখা যায়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২৩ জুলাই জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বি মিয়া নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তখন নির্বাচন কমিশনার আসনটি শূন্য ঘোষণা করেন। পরে ১২ অক্টোবর শূন্য আসনের নির্বাচন ঘোষণা করা হয়। কিন্তু ভোটে অনিয়ম হওয়ায় স্থগিত ঘোষণা করা হয় নির্বাচন। এরপর ৬ ডিসেম্বর পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়।

আরো জানা যায়, নির্বাচনে পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে মো: মাহমুদ হাসান, জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকে এইচ এম গোলাম শহীদ রঞ্জু, বিকল্প ধারা বাংলাদেশের কুলা প্রতীকে জাহাঙ্গীর আলম ও ট্রাক প্রতীকে স্বতন্ত্রপ্রার্থী সৈয়দ মাহবুবার রহমান।

উল্লেখ্য, সাঘাটা-ফুলছড়ি আসনে মোট ভোটার তিন লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। এর মধ্যে মহিলা ভোটার এক লাখ ৭০ হাজার ১৬০ জন। পুরুষ ভোটার এক লাখ ৬৯ হাজার ৫৮৩ জন। সাঘাটা-ফুলছড়ি দুই উপজেলা মিলে ভোটকেন্দ্র ১৪৫টি। বুথের সংখ্যা ৯৫২টি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com