রাশিয়াকে রক্ষা করা একটি ‘পবিত্র দায়িত্ব’: পুতিন

0

রাশিয়াকে রক্ষা করা একটি ‘পবিত্র দায়িত্ব’ বলে মন্তব্য করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শনিবার সামরিক বাহিনীর একটি দফতর থেকে ইংরেজি নতুন বছর উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এমন মন্তব্য করেন তিনি। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, এদিনের ভাষণে যুদ্ধক্ষেত্রে বিপর্যয় এবং নিজের সামরিক কৌশলের ক্রমবর্ধমান অভ্যন্তরীণ সমালোচনার বাস্তবতায় রুশ নাগরিকদের সমর্থন লাভের ওপর জোর দেন পুতিন।

গাঢ় স্যুট ও টাই পরিহিত রুশ প্রেসিডেন্ট বলেন, ‘পিতৃভূমির প্রতিরক্ষা আমাদের পূর্বপুরুষ ও বংশধরদের কাছে আমাদের পবিত্র দায়িত্ব।’

কিয়েভকে ব্যবহার করে পশ্চিমারা ‘রাশিয়াকে ধ্বংস’ করেতে চায় বলেও দাবি করেন পুতিন। তবে এটি কখনও হতে দেওয়া হবে না বলেও অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

এদিকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রাশিয়াকে ধ্বংস করে দিচ্ছেন বলে মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। নতুন বছরের প্রথম নিয়মিত ভাষণে তিনি বলেছেন, ‘আপনাদের নেতা দেখাতে চান যে, তিনি সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন এবং সামরিক বাহিনী তার পেছনে রয়েছে। কিন্তু বাস্তবতা হচ্ছে তিনি লুকিয়ে আছেন। পুতিন তার সামরিক বাহিনী, ক্ষেপণাস্ত্র, বাসস্থান এবং প্রাসাদের দেয়ালের আড়ালে লুকিয়ে রয়েছেন।’

রুশ নাগরিকদের উদ্দেশে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, পুতিন আপনাদের পেছনে লুকিয়ে আছেন। তিনি আপনাদের দেশ ও ভবিষ্যৎকে ধ্বংস করে দিচ্ছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com