মোদিকে বিবেকানন্দের সঙ্গে তুলনা করে বিতর্কে বিজেপির এমপি

0

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বামী বিবেকানন্দের সঙ্গে তুলনা করে বিতর্কে জড়িয়েছেন বিজেপির সংসদ সদস্য জগন্নাথ সরকার। বিষয়টি নিয়ে সর্বত্র হাসির রোল উঠেছে। এই ইস্যুতে বিজেপিকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূলও।

শুক্রবার (৩০ ডিসেম্বর) পশ্চিমবঙ্গে প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা হয়েছে। মায়ের মৃত্যুর কারণে আহমেদাবাদ থেকে ভার্চুয়ালি সেমি হাইস্পিড ট্রেনের উদ্বোধন করেন নরেন্দ্র মোদি। সেই সময় হাওড়া স্টেশনে রেলের সবুজ পতাকা হাতে দাঁড়িয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দিনে বিভিন্ন স্টেশনে অন্যান্য বিজেপি বিধায়ক-সংসদ সদস্যদের দাঁড়িয়ে থাকার কথা ছিল। বিতর্কে জড়ানো জগন্নাথ সরকার ছিলেন বর্ধমানে।

তিনি বলেন, বন্দে ভারত এক্সপ্রেস গর্বের বিষয়। বাঙালি হিসেবে আমি গর্ববোধ করি। সবচেয়ে গর্ব অনুভব করি ভারতবর্ষের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে। স্বামী বিবেকানন্দ থিওরি দিয়েছিলেন। ভবিষ্যতের কথা বলেছিলেন। তিনি রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসী হয়ে নিজের আত্মিক উন্নতির জন্য কিছু করেননি। পদব্রজে ভারত ভ্রমণ করেছিলেন। ভারতের রোগ নির্ণয় করেছেন। সমস্যা কোথায় তার বাণীর মাধ্যমে উল্লেখ করেছিলেন। শিক্ষা পদ্ধতি কি হওয়া উচিত তাও বলেছিলেন।

বিবেকানন্দের সঙ্গে মোদির তুলনা করে জগন্নাথ সরকার বলেন, নরেন্দ্র মোদি শিক্ষা পদ্ধতির আমূল পরিবর্তন করেছেন। দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। স্বামী বিবেকানন্দ শিকাগোয় দাঁড়িয়ে যা বলেছিলেন তার সঙ্গে মোদির কোনো পার্থক্য নেই। বিবেকানন্দ থিওরি দিয়েছিলেন। হাতেকলমে নরেন্দ্র মোদি সেটা সম্পন্ন করছেন। এটা একটা অনুভবের ব্যাপার। যুক্তি, তর্কে, বিজ্ঞানে হবে না। আধ্যাত্মিক ভাবনা থাকতে হবে।

মোদিকে বিবেকানন্দের সঙ্গে তুলনা করে তীব্র সমালোচনার মুখে পড়েছেন এই বিজেপি সংসদ সদস্য। এ নিয়ে তাকে কটাক্ষ করতেও ছাড়ছে না তৃণমূল। পশ্চিমবঙ্গের অন্যতম মুখপাত্র দেবু টুডু বিজেপির সংসদ সদস্যকে কটাক্ষ করে বলেন, স্বামী বিবেকানন্দ সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার দিশা দেখিয়েছিলেন। একজন বাঙালি হিসেবে তার জন্য আমরা গর্ব অনুভব করি। আর বিজেপির সংসদ সদস্য সেই মহান ব্যক্তির সঙ্গে যার তুলনা করেছেন তিনি বিশ্বকে পথ দেখিয়েছেন কীভাবে দেশের লাখ লাখ কোটি কোটি টাকা বিদেশে পাঠাতে হয়। নীরব মোদি, বিজয় মালিয়ার মতো লোকদের মাধ্যমে ভারতবর্ষের মানুষের কষ্টের রোজগারের টাকা কীভাবে লুট করে পালাতে হয় তা সারা বিশ্বকে দেখিয়েছেন বিজেপির ওই নেতা। যিনি আমাদের প্রধানমন্ত্রী।

এবারই প্রথম নয়, আগেও মুখ্যমন্ত্রীকে ভগিনী নিবেদিতা এবং সারদা মায়ের সঙ্গে তুলনা করতে দেখা গিয়েছিল। সেই সময়ও কটাক্ষের মুখে পড়ে বিজেপি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com